• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আবারও উত্তপ্ত হতে যাচ্ছে পাকিস্তান, দেশে ফিরছেন নওয়াজ শরিফ

প্রকাশিত: ২২:২৪, ১৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
আবারও উত্তপ্ত হতে যাচ্ছে পাকিস্তান, দেশে ফিরছেন নওয়াজ শরিফ

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএলএম-এন) এর সভাপতি নওয়াজ শরিফ। এরপর ২০১৯ সালে আদালতের অনুমতি নিয়ে চিকিৎসার জন্য লন্ডনে গিয়ে আর দেশে ফেরেননি তিনি। তবে খুব দ্রুতেই পাকিস্তানে ফিরছেন ৭২ বছর বয়সী নওয়াজ শরিফ।

সম্প্রতি নওয়াজ শরিফের দল পিএমএল-এন’র নেতা তালাল চৌধুরী আশা প্রকাশ করেছেন, জাতীয় নির্বাচনের আগে দেশে ফিরতে পারেন দলটির কায়েদ নওয়াজ শরিফ। পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম আরি নিউজের সূত্র দিয়ে এই খবর জানিয়ে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

আরি নিউজের ‘প্রোগ্রাম অফ দ্য রেকর্ড’ অনুষ্ঠানে তালাল চৌধুরী জানান, নওয়াজ শরিফের বিরুদ্ধে করা মামলা রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত। পিএমএল-এন নেতাদের জন্য তিনি খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি। আগামী জাতীয় নির্বাচনের আগেই উনি দেশে ফিরবেন। আসন্ন নির্বাচনে দলের হয়ে প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করবেন নওয়াজ শরিফ।

গত সোমবার পাকিস্তানের নিম্নকক্ষ জাতীয় পরিষদে ভোটাভুটিতে ১৭৪ ভোট পেয়ে প্রধানমন্ত্রী হন শাহবাজ শরিফ। ভোটাভুটির আগে সংসদ থেকে ওয়াকআউট করেন ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাংসদরা।

ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেশটির ২৩তম প্রধানমন্ত্রী হন শাহবাজ শরিফ। এরপর থেকেই প্রশাসন ঢেলে সাজাচ্ছেন। ফলে দেশটির প্রেক্ষাপট পাল্টে যেতে শুরু করেছে। সার্বিক চিত্র বদলে যাচ্ছে।

উল্লেখ্য পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2