• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ক্ষতিপূরণ আদায়ে জেলেনস্কির নতুন কৌশল

প্রকাশিত: ১৩:৫৭, ২২ মে ২০২২

ফন্ট সাইজ
ক্ষতিপূরণ আদায়ে জেলেনস্কির নতুন কৌশল

যুদ্ধের ক্ষয়ক্ষতি পোশাতে নতুন পথে হাটছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। জানা গেছে, ইউক্রেন তার মিত্র দেশগুলোর সাথে একটি কৌশলগত চুক্তি প্রণয়ন নিয়ে ভাবছে। এই চুক্তির বিষয়ে জানিয়েছেন প্রসিডেন্ট জেলেনস্কি। 

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, জেলেনস্কি মিত্র দেশগুলোকে নিয়ে একটি বহুপাক্ষিক চুক্তির এবং কর্মপন্থার কথা বলছেন যার ফলে চুক্তিতে থাকা দেশ কোনভাবে রাশিয়ার দ্বারা ক্ষতিগ্রস্ত হলে তার ক্ষতিপূরণ দেওয়া হবে। এই চুক্তিতে যেসব দেশ থাকবে সেসব দেশ সেসব দেশ রাশিয়ার সম্পদ বায়েজাপ্ত করতে পারবে। রায়েজাপ্ত সম্পদ থেকে একটি ‘ক্ষতিপূরণ’ তহবিল গঠন করা হবে যেখান থেকে রাশিয়ার দ্বারা ক্ষতিগ্রস্ত দেশগুলোকে সহায়তা করা হবে। 

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়া ব্যাপকভাবে ইউক্রেনের অবকাঠামো ধ্বংসের চেষ্টা করছে। কিন্তু মিত্র দেশগুলোর সঙ্গে চুক্তি করার ফলে যারা ধ্বংসাত্মক কর্মকাণ্ড করবে তাদেরকে এর জন্য মূল্য পরিশোধ করতে হবে।
জেলেনস্কি বলেন, এটা করা ন্যায্য হবে। এটা করলে রাশিয়া প্রত্যেকটি ক্ষেপণাস্ত্র, প্রতিটি বোমা এবং গোলার মূল্য বুঝতে পারবে। জেলেনস্কি বলেন, এই চুক্তি সম্পাদিত হলে রাশিয়া কোন দেশে হামলা করার আগে প্রতিটি বোমা, ক্ষেপণাস্ত্র এবং গোলার মূল্য বুঝতে পারবে। 


 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2