• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে পরিত্যক্ত ট্রাকে মরদেহের সংখ্যা বেড়ে ৫০

প্রকাশিত: ২১:০৭, ২৮ জুন ২০২২

আপডেট: ২১:৩৮, ২৮ জুন ২০২২

ফন্ট সাইজ
যুক্তরাষ্ট্রে পরিত্যক্ত ট্রাকে মরদেহের সংখ্যা বেড়ে ৫০

টেক্সাসের সান অ্যান্টোনিও শহরের প্রান্তে পরিত্যক্ত একটি ট্রাক থেকে এখন পর্যন্ত ৫০টি মরদেহ পাওয়া গেছে। এছাড়া ওই ট্রাক থেকে চারজন শিশুসহ ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে ২৪ জন মেক্সিকোর নাগরিক, গুয়াতেমালার সাতজন এবং হন্ডুরাসের দুই নাগরিক রয়েছেন। খবর: বিবিসি।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে সান অ্যান্টোনিওর একটি শহরতলীতে একটি মৃতদেহ দেখতে পাওয়ার খবর পেয়ে হাজির হন জরুরি সেবা বিভাগের লোকজন। এরপর মৃতদেহগুলো পাওয়া যায়।

সান অ্যান্টোনিও শহরের মেয়র রন নিরেনবার্গ বলেছেন, ‘এটি ভয়াবহ একটি বিপর্যয় ছাড়া কিছু নয়, একটি মানবিক বিপর্যয়! এসব লোকজনের পরিবার রয়েছে। পরিবারের সদস্যদের জন্য একটু সচ্ছলতা খোঁজার চেষ্টা করছিল তারা!’

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে সান অ্যান্টোনিও'র দূরত্ব ২৫০ কিলোমিটারের মতো। শহরটি মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে মানব পাচারের প্রধান একটি রুটের অংশ।

দেশটির একজন দমকল কর্মী জানিয়েছেন, চারটি শিশুসহ যে ১৬ জন ঐ ট্রাকে জীবিত ছিল তারা তীব্র গরমে চরম অসুস্থ হয়ে পড়েছিল। 

মেক্সিকোর প্রেসিডেন্ট লোপেজ অব্রাডর এই ট্রাজেডির জন্য "দারিদ্র্য এবং চরম হতাশার" সঙ্গে যুক্তরাষ্ট্রের সীমান্তে 'নিয়ন্ত্রণ ব্যবস্থার দুর্বলতাকে' দায়ী করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায় অনেকে জরুরি ভিত্তিতে সহযোগিতা চাইছেন। গাড়িটি সান অ্যান্তনিওর দক্ষিণ-পশ্চিম দিকে রেল ট্র্যাকের পাশ থেকে শনাক্ত করা হয়। 

নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, সান অ্যান্তোনিও পুলিশ বিভাগ এ ঘটনায় পর ওই লরির চালককে খুঁজছে। যিনি পলাতক রয়েছেন। টেক্সাসের সান অ্যান্তোনিও শহর যুক্তরাষ্ট্র ও মেক্সিকো বর্ডার থেকে ২৫০ কিলোমিটার দূরে অবস্থিত। 

বিভি/এনএ

মন্তব্য করুন: