• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মেক্সিকোর কারাগারে হামলা: নিহত বেড়ে ১৯

প্রকাশিত: ১৩:০১, ৩ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৪:৪৬, ৩ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
মেক্সিকোর কারাগারে হামলা: নিহত বেড়ে ১৯

মেক্সিকোর একটি কারাগারে বন্দুকধারীদের হামলায় ১৯ জন নিহত হয়েছে এবং এক গ্যাং লিডার সহ ২৫ জন বন্দি পালিয়ে গেছে। সোমবার সরকার এ কথা জানিয়েছে। 

প্রতিরক্ষামন্ত্রী লুইস ক্রেসেনসিও স্যান্ডোভাল সাংবাদিকদের বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সীমান্তের কাছে সিউদাদ জুয়ারেজে রোববার এ হামলায় দশ রক্ষী, সাতজন বন্দী এবং দুই হামলাকারী মারা গেছে। স্যান্ডোভাল বলেন, ১৪ জন বন্দী এবং একজন গার্ড আহত হয়েছেন এবং পাঁচ হামলাকারীকে আটক করা হয়েছে।

নিরাপত্তা মন্ত্রী রোসা আইসেলা রদ্রিগেজ জানিয়েছেন, পালিয়ে যাওয়া ব্যক্তিদের মধ্যে ‘এল নেটো’ নামে পরিচিত আর্নেস্টো আলফ্রেডো পিননও রয়েছে, যিনি জুয়ারেজে মাদক পাচারের সঙ্গে জড়িত জোটবদ্ধ একটি গ্যাংয়ের নেতা। 

চিহুয়াহুয়া রাজ্যের প্রসিকিউটর অফিস জানায়, অপহরণ ও হত্যার দায়ে পিননকে ২০১০ সালে ২০০ বছরেরও বেশি কারাদন্ড দেওয়া হয়েছিল। বন্দীদের আত্মীয়রা নববর্ষের পরিদর্শনের জন্য জেলগেটে সারিবদ্ধ ছিল তখন আক্রমণ হামলাকারীরা সাঁজোয়া যানে এসে হামলা শুরু করে।
টেক্সাসের এল পাসো থেকে সীমান্তের ওপারে সিউদাদ জুয়ারেজে নিরাপত্তা বাহিনী এবং প্রতিদ্বন্দ্বী মাদকপাচারকারীদের মধ্যে কয়েক বছর ধরে সহিংস সংঘর্ষ অব্যাহত রয়েছে।

কারাগারটিতে মারামারি এবং দাঙ্গার একাধিক রেকর্ড রয়েছে, ২০০৯ সালের মার্চে সংঘর্ষে ২০ জন মারা গেছে।

 
 

বিভি/এসআই

মন্তব্য করুন: