• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে আবারও ঝড়ের তাণ্ডব, মৃত্যু ৫ 

প্রকাশিত: ১৭:১৯, ২৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
যুক্তরাষ্ট্রে আবারও ঝড়ের তাণ্ডব, মৃত্যু ৫ 

ছবি: এবিসি নিউজ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ঝড়ের তাণ্ডবে মারা গেছেন অন্তত পাঁচজন। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে ১ লাখ ২০ হাজারের বেশি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের। বন্যায় তলিয়েছে ক্যালিফোর্নিয়া, অ্যারিজোনা ও নেভাদার বিস্তীর্ণ এলাকা।

স্থানীয় সময় বুধবার (২২ মার্চ) সকাল থেকেই ঝড়ো বাতাস, বৃষ্টি, তুষারপাত আর টর্নেডোয় লণ্ডভণ্ড হয় মাইলের পর মাইল এলাকা। ঝড়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত সান ফ্রান্সিসকো বে' এলাকাতেই সাত শতাধিক গাছ উপড়ে পড়ে। বিদ্যুতের খুঁটি উপড়ে বিচ্ছিন্ন হয় সরবরাহ লাইন। গাড়ির ওপর গাছ পড়াসহ একাধিক দুর্ঘটনায় মারা যায় অন্তত পাঁচজন। এই শহর থেকে ৩৫ মাইল পূর্ব দিকে ৫৫ আরোহীসহ একটি ট্রেন লাইনচ্যুত হলেও কেউ গুরুতর আহত হয়নি। 

দক্ষিণ ও মধ্যাঞ্চলে টানা বৃষ্টির পাশাপাশি রাস্তায় জমে থাকা তুষার গলে তলিয়ে যায় বিস্তীর্ণ এলাকা। বন্যার হুমকিতে থাকা ৬১ হাজারের বেশি মানুষকে নিরাপদ আশ্রয়ে যাবার নির্দেশ দিয়েছে ক্যালিফোর্নিয়ার জরুরি সেবা বিভাগ। এর মধ্যেই টর্নেডোয় লণ্ডভণ্ড হয় ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস শহরের দক্ষিণ-পূর্বাঞ্চল। 

ফায়ার সার্ভিস জানিয়েছে, ক্ষতিগ্রস্ত ১৭টি বাড়ির মধ্যে ১১টির অবস্থা খুবই নাজুক। তাছাড়া, উড়ে গেছে কমপক্ষে ২৫টি ভ্রাম্যমান বাড়ি। সূত্র: রয়টার্স

বিভি/এমআর

মন্তব্য করুন: