• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বিদেশিদের জন্যে বিরাট সুখবর দিলো সৌদি আরব

প্রকাশিত: ২২:১৮, ২৭ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
বিদেশিদের জন্যে বিরাট সুখবর দিলো সৌদি আরব

ছবি: ফাইল ফটো

বিদেশিদের সৌদি আরবে সম্পত্তি কেনার অনুমতি দিয়ে নতুন একটি আইনের পরিকল্পনা করছে দেশটির সরকার। সোমবার (২৭ মার্চ) সৌদি আরবের ইংরেজি দৈনিক সৌদি গ্যাজেট জানায়, নতুন এই আইন পাস হলে বিদেশিরা সৌদি আরবের যেকোনও এলাকায় সম্পত্তি কিনতে পারবেন। 

সৌদি আরবের রিয়েল এস্টেট জেনারেল অথরিটির (আরইজিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আব্দুল্লাহ আলহাম্মাদ বলেছেন, বিদেশিদের সম্পত্তি কেনা সম্পর্কিত নতুন একটি আইন পর্যালোচনাধীন রয়েছে। এই আইনের আওতায় সৌদি নাগরিক নন, এমন বিদেশিরা মক্কা, মদিনাসহ সৌদি আরবের যেকোনও এলাকায় সম্পত্তি কিনতে পারবেন। নতুন এই আইনে বিদেশিরা আবাসিক ও বাণিজ্যিক এলাকায়ও সম্পত্তি কেনার সুযোগ পাবেন। 

দেশটির টেলিভিশন চ্যানেল রোতানা খালেজিয়া টেলিভিশনের আল-লিওয়ান অনুষ্ঠানে এসব কথা জানান আলহাম্মাদ। সৌদি আরবের কিছু অংশে আবাসন ভবনের দাম গত দুই বছরে ৪৫ শতাংশেরও বেশি বেড়েছে। যা সম্ভাব্য অনেক ক্রেতার চাহিদা কমিয়ে দিয়েছে বলে মনে করা হয়। 

আলহাম্মাদ বলেন, সৌদি আরবের সম্পত্তির উন্মুক্ত বাজার সরবরাহ এবং চাহিদা আইনের আওতাধীন রয়েছে। সম্পত্তির দাম বৃদ্ধি দেশটির রিয়েল এস্টেট খাতের জন্য ভালো নয় বলে মন্তব্য করেছেন তিনি। সূত্র: সৌদি গ্যাজেট

বিভি/এমআর

মন্তব্য করুন: