• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যে ভুলে টাক হন ছেলেরা

প্রকাশিত: ১৩:২৭, ১৭ ফেব্রুয়ারি ২০২২

ফন্ট সাইজ
যে ভুলে টাক হন ছেলেরা

প্রতীকী ছবি

চুল পরিষ্কার করার সময়ে অজান্তেই কিছু ভুল করে ফেলেন ছেলেরা। সেই কারণেই অনেক সময় খুব কম বয়সেই চুল পড়ে টাক পড়ে যাওয়ার প্রবণতা তৈরি হয়। ব্যস্ত হয়ে ছেলেরা নানান রকম চুলের সরঞ্জাম ব্যবহার করেন ঠিকই কিন্তু গোড়ায় গলদ থেকে যাওয়ার ফলে অনেক টাকা খরচ হলেও লাভের লাভ কিছুই হয় না।

বহু ছেলে যে ভুলগুলি অজান্তেই করে ফেলেন ছেলেরা জেনে নিন... 

১। অত্যাধিক শ্যাম্পুঃ ভাবছেন ছোট চুল, তাড়াতাড়ি শুকিয়ে যাবে। তাই প্রত্যেকদিনই শ্যাম্পু করে ফেলছেন? এতেই মারাত্মক ক্ষতি হয়ে যাচ্ছে। রোজকার ধুলো-ময়লা-তেল পরিষ্কার করতে প্রত্যেকদিন শ্যাম্পু করলে চুল রুক্ষ হয়ে যাবে অনেক তাড়াতাড়ি। চুল পড়ার সমস্যা বাড়বে। চুল প্রাণহীন দেখাবে।

২। গরম পানি দিয়ে শ্যাম্পুঃ প্রচণ্ড গরম পানি চুলের স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। সামান্য গরম পানি দিয়ে শ্যাম্পু করা সবচেয়ে ভালো। কিন্তু অনেকেই এটা না বুঝে প্রত্যেকদিন গরম পানিতে চুল ধুয়ে ফেলেন। তাতেও চুল পড়ার সমস্যা বাড়ে।

৩। কন্ডিশনার ব্যবহার না করাঃ অনেক ছেলের ভ্রান্ত ধারণা যে কন্ডিশনার শুধু মেয়েদের জন্য। আদপে তেমন কিছু নয়। শ্যাম্পু করার পর চুলের স্বাভাবিক আর্দ্রতা কমে যায়। সেটা ছেলে-মেয়ে দু’জনের ক্ষেত্রেই। তাই একটা ভালো কন্ডিশনার সবারই ব্যবহার করা প্রয়োজন।

৪। ভেজা চুল আঁচড়ানোঃ ছেলেদের একটা বদভ্যাস রয়েছে। গোসল করে বেরিয়েই আয়নার সামনে দাঁড়িয়ে চুল আঁচড়ে ফেলেন। এটাই মারাত্মক ভুল। আপনার চুল যতোই ছোট হোক, তাতে জট পড়বেই। ভেজা চুলের গোড়া অনেক বেশি নরম থাকে। তখন বেশি টানাটানি করলে চুল বেশি পড়বে। তাই এই বিষয়ে সতর্ক হন। কিছুক্ষণ অপেক্ষা করে তারপর চুল আঁচড়ান।

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা।

বিভি/এএন

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2