• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

যেসব কথা কখনোই সঙ্গীর কাছে শেয়ার করবেন না

প্রকাশিত: ১৪:০৫, ৪ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
যেসব কথা কখনোই সঙ্গীর কাছে শেয়ার করবেন না

যার কাছে সবকিছু শেয়ার করা যায় তিনিই সেরা সঙ্গী হন। সেখানে থাকে বিশ্বাস, আস্থা, শ্রদ্ধা কিংবা ভালোবাসা। তৈরি হয় দারুণ একটি সম্পর্ক। প্রতিটা সম্পর্কে স্বচ্ছতা জরুরি। কিন্তু কখনো কখনো সঙ্গীর কাছ থেকে কিছু বিষয় লুকিয়ে রাখতে হয়।

সুস্থ সম্পর্ক বজায় রাখার জন্য কিছু কথা গোপন রাখাও ভালো। সম্পর্কে ভারসাম্য রাখতে হয়। যে কথাগুলো সঙ্গীকে না বলাই ভালো-

> একান্ত প্রিয় মানুষটিকে বলতে অস্বস্তি হয় এমন কোনো কথা শেয়ার করবেন না। আপনার যদি মনে হয়, যে অভ্যাসটিতে আপনি স্বচ্ছন্দ হলেও প্রকাশ্যে বলতে অস্বস্তি হচ্ছে, তা হলে না বলাই ভালো।

> হতে পারে আপনার স্বামী কিংবা স্ত্রীর বাড়ির কোনো সদস্যকে আপনার পছন্দ নয়। সেটা সঙ্গীকে বলতে যাবেন না। আপনি আলাদা মানুষ। আপনার নিজস্ব কিছু পছন্দ-অপছন্দ থাকবে। সেটাই স্বাভাবিক। কিছু কথা নিজের ভেতর চেপে রাখা ভালো।

> অনেকে সময় প্রাক্তনের কথা মনে পড়ে। হয়তো সঙ্গীকে খারাপ দিকগুলো বলতে গিয়ে প্রাক্তনের ভালো দিকগুলো বলে ফেলেন। বাইরে থেকে বুঝতে না পারলেও হয়তো আপনার সঙ্গীর মনে এগুলোই খারাপ লাগার জন্ম দিচ্ছে। তাই প্রাক্তনের সম্পর্কে কিছু বলা থেকে বিরত থাকুন।

> আপনার টাকা আপনি কোন কোন খাতে খরচ করছেন, তা সঙ্গীকে জানানো জরুরি নয়। এটাও সমস্যা করতে পারে। যথাসম্ভব গোপনেই খরচ চালিয়ে যান। তবে অবশ্যই সঙ্গীর প্রয়োজনীয়তাটুকুও পূরণ করুন। এতে সুখ বাড়বে বৈ কমবে না।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত