• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিকালে চেম্বারে বসছেন আলোচিত ডা. সংযুক্তা সাহা

প্রকাশিত: ১৩:৩৬, ১৪ আগস্ট ২০২৩

আপডেট: ১৩:৩৯, ১৪ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
বিকালে চেম্বারে বসছেন আলোচিত ডা. সংযুক্তা সাহা

ডা. সংযুক্তা সাহার ফেসবুক পোস্ট থেকে নেওয়া

আলোচিত চিকিৎসক অধ্যাপক ডা. সংযুক্তা সাহা প্রায় দুই মাস পর ফের ব্যক্তিগত চেম্বার শুরু করতে যাচ্ছেন। রোববার (১৩ আগস্ট) রাতে ডা. সংযুক্তা নিজেই চেম্বার শুরু করবেন বলে নিজের ভেরিফাইড ফেসবুকে পোস্ট করেছেন। 

পোস্টে তিনি লিখেছেন, (সোমবার) বিকেল থেকে আমি চেম্বারে বসতে শুরু করছি। তবে এবার আর সেন্ট্রাল হসপিটালে নয়, চেম্বার করব ইমপালস হাসপাতালে। আপনারা ইতোমধ্যে জানেন, ইমপালস হাসপাতাল ব্যথাহীন প্রসবের জন্য বিখ্যাত। কারণ এই হাসপাতালে ব্যথাহীন প্রসবের জন্য বিদেশি প্রশিক্ষণপ্রাপ্ত ডাক্তারদের নিয়ে গঠিত শক্তিশালী টিম রয়েছে। শিগগিরই দেখা হবে।

উল্লেখ্য, গত ৯ জুন আঁখির প্রসব বেদনা ওঠলে তাকে রাতেই সেন্ট্রাল হাসপাতালে ডা. সংযুক্তার অধীনে ভর্তি করা হয়। কিন্তু ডা. সংযুক্তা সাহার বদলে ওই নারীর ডেলিভারি করতে যান ডা. মিলি। 

এ সময় ডা. মিলি ওই প্রসূতির পেট কাটতে গিয়ে মূত্রনালি ও মলদ্বার কেটে ফেলেন। সঙ্গে সঙ্গে প্রচণ্ড রক্তক্ষরণ হয়ে রোগী জ্ঞান হারিয়ে ফেলেন। অজ্ঞান অবস্থায় সিজার করে বাচ্চা বের করা হয়। এতে বাচ্চার হার্টবিট কমে গেলে তাকে আইসিইউতে নেওয়া হয়। কিছুক্ষণ পর হাসপাতাল কর্তৃপক্ষ নবজাতককে মৃত ঘোষণা করে। এরপর গত ১৮ জুন মাহবুবা রহমান আঁখিও মারা যান।

এ ঘটনায় ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’র একটি মামলা দায়ের করেন আঁখির স্বামী ইয়াকুব আলী। মামলায় ডা. শাহজাদী, ডা. মুনা, ডা. মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামি করা হয়। এ ছাড়াও অজ্ঞাতনামা আরও কয়েকজনকেও আসামি করা হয়েছে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: