• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জনসাধারণের জন্য খুলে দেওয়া হলো চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল

প্রকাশিত: ১০:৫৭, ২৯ অক্টোবর ২০২৩

ফন্ট সাইজ
জনসাধারণের জন্য খুলে দেওয়া হলো চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর রবিবার (২৯ অক্টোবর) ভোর ৬টা থেকে চট্টগ্রামের কর্ণফুলীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলে শুরু হয়েছে যান চলাচল। দেশের তথা দক্ষিণ এশিয়ায় নদীর তলদেশে নির্মিত এই টানেল পাড়ি দিতে ভোর রাত থেকে অপেক্ষায় ছিলেন যাত্রীরা। চালুর পর প্রথম দিনেই রোমাঞ্চকর টানেলে যাত্রী হয়ে ইতিহাসের সাক্ষী হতে পেরে খুশি চালক এবং যাত্রীরা। মাত্র সাড়ে তিন মিনিটে টানেল পার হওয়ার স্বস্তির যাত্রায় উচ্ছ্বসিত দক্ষিণ চট্টগ্রাম কক্সবাজারসহ দুই প্রান্তের মানুষ। 

টানেল পারাপারে প্রাইভেট কার ও পিকআপ ২০০ টাকা, মাইক্রোবাস ২৫০ টাকা, বাস ৩০০-৫০০ টাকা, ট্রাক ৪০০- ৬০০ টাকা, আর মালবাহী ৩ ও ৪ এক্সেল ট্রেলারকে ৮০০-১০০০ টাকা হারে টোল দিতে হচ্ছে। এছাড়া ৪ এক্সেলের বেশি প্রতি এক্সেলের জন্য ১ হাজারের সঙ্গে ২০০ টাকা যোগ করতে হবে। 

২০১৬ সালের ১৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং যৌথভাবে টানেলটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রায় ১১ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত বঙ্গবন্ধু টানেল প্রকল্পটি বাংলাদেশ ও চীন সরকারের যৌথ অর্থায়নে বাস্তবায়িত হয়। প্রকল্পটির কারিগরী সহায়তা দিয়েছে চায়না কমিউনিকেশনস কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2