• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পণ্যের দাম বেশি নিলে ৩৩৩ নম্বরে ফোন করুন: পলক

প্রকাশিত: ১৮:০৩, ১৫ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৮:০৩, ১৫ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
পণ্যের দাম বেশি নিলে ৩৩৩ নম্বরে ফোন করুন: পলক

বাজারে জিনিসপত্রের অতিরিক্ত দাম নিলে ‘৩৩৩’ নম্বরে ফোন করে অভিযোগ জানাতে বলেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। সোমবার (১৫ জানুয়ারি) সচিবালয়ে ‘বাজার দরে অধিক স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং এ বিষয়ে ডিজিটালাইজেশনের মাধ্যমে উদ্ভাবনী পরিবর্তন আনয়ন’ সংক্রান্ত পরামর্শক এই কথা বলেন তিনি। 

রমজানকে সামনে রেখে এই সেবা আগামী ৩১ জানুয়ারির আগে চালু কর হবে বলে জানান তিনি। জুনায়েদ আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রযুক্তির মাধ্যমে বাজারের সঠিক তথ্য-উপাত্ত জানতে হবে। মোবাইল অ্যাপ, জোনিং সিস্টেমের মাধ্যমে জানা যাবে। উৎপাদন, মজুত, বাজারজাত, বিপণন ও আমদানির সঠিক তথ্য-উপাত্ত জানার জন্য আলাদা নতুন ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে।

তিনি বলেন, ট্রিপল থ্রি-তে (৩৩৩) ফোন দিলে নতুন সেবা হিসেবে বাজারে বেশি দামের বিষয়টি জানানো হলে সরকার নির্ধারিত দামের বেশি নেওয়া হলে এর মাধ্যমে ব্যবস্থা নেওয়া সহজ হবে।

তিনি বলেন, যে কোনো পণ্য উৎপাদন, মজুত, বাজারজাতকরণ, বিপণন ও আমদানি পর্যায়ে সঠিক তথ্য-উপাত্ত সংরক্ষণ করা ও নিজেদের মধ্যে আদানপ্রদান করা গেলে অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। আমরা প্রযুক্তি ব্যবহার করে এর রিয়েল টাইম ইনফরমেশন বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে দিতে চাই।

সভায় টিসিবি, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, দোকান মালিক সমিতি, সুপারশপ ওনার্স অ্যাসোসিয়েশন, ভোগ্যপণ্যের বিভিন্ন করপোরেট গ্রুপের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2