• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

যে কোন যুদ্ধ বিগ্রহের বিরুদ্ধে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২১:০৯, ১৪ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:১১, ১৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
যে কোন যুদ্ধ বিগ্রহের বিরুদ্ধে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

ছবি: ফাইল ফটো

পররাষ্ট্রমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেছেন, যে কোন যুদ্ধ বিগ্রহের বিরুদ্ধে বাংলাদেশ। পৃথিবীর সব যুদ্ধ বন্ধ হোক, শান্তি প্রতিষ্ঠা হোক- এটাই প্রত্যাশা তার। রবিবার (১৪ এপ্রিল) বিকালে রাষ্ট্রীয় অতিথি ভবন 'পদ্মায়' ঢাকায় সফররত এন্টিগুয়া ও বারবুডার পররাষ্ট্র, কৃষি ও বাণিজ্যমন্ত্রী এভারলি পল চেট গ্রীনের সাথে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ।

বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, সরকার ও মালিক পক্ষের সহায়তার ফলেই সোমালি জলদস্যুদের হাত থেকে ২৩ নাবিক ও জাহাজ এমভি আব্দুল্লাহকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইউরোপে যখন কোনো জাহাজ যায় তখন আর্মড-গার্ড ভাড়া করে নিয়ে যায়। আমি বিষয়টি তদন্ত করেছি, তখন তাদের বক্তব্য ছিল যে, তারা প্রায় এক হাজার নটিক্যাল মাইল দূরে ছিল। যে কারণে আর্মড গার্ড ভাড়া করে নিয়ে যায়নি। ভাড়া করে নিয়ে গেলে এমন ঘটনা ঘটতো না। 

তিনি বলেন, যারা জলদস্যু তারাও খবর রাখে কোন জাহাজের মধ্যে আর্মড গার্ড আছে, কোন জাহাজের মধ্যে আর্মড গার্ড নেই। স্বস্তির বিষয় হচ্ছে আমাদের নাবিকদের আমরা দ্রুততম সময়ের মধ্যে উদ্ধার করতে সক্ষম হয়েছি।

ভবিষ্যতে নিরাপত্তা নিশ্চিত করে চলাচলের পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী। ইসলাইল-ইরানের হামলা পাল্টা হামলা নিয়ে ডক্টর হাছান মাহমুদ বলেন, ইরানি দূতাবাসে আক্রমণের ফলে ইরান পাল্টা হামলা চালিয়েছে।   

বিভি/এমআর

মন্তব্য করুন: