• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বঙ্গোপসাগরের গভীরে মাছ ধরার বিষয়ে যা বললেন প্রাণিসম্পদ মন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৬, ৫ মে ২০২৪

ফন্ট সাইজ
বঙ্গোপসাগরের গভীরে মাছ ধরার বিষয়ে যা বললেন প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেছেন, বঙ্গোপসাগরের গভীরে কোনো বিদেশি প্রতিষ্ঠান মাছ ধরার অনুমতি চাইলে সরকার তা বিবেচনা করবে। 

রবিবার (৫ মে) মেরিন ফিশারিজ একাডেমি মিলনায়তনে সামুদ্রিক মৎস্য ব্যবস্থাপনায় সম্পৃক্ত অংশীজনের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

এর আগে মৎস্য অধিদফতরের সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের আওতায় দশতলা ভিত বিশিষ্ট সামুদ্রিক মৎস্য দফতর এবং বিএফডিসি অকশন শেড সংস্কার কাজের উদ্বোধন করেন মন্ত্রী। বিশ্ব ব্যাংক ও সরকারের  অর্থায়নে প্রায় ২৩ কোটি টাকা ব্যয়ে মৎস্য অধিদফতর এসব প্রকল্প বাস্তবায়ন করছে। সামুদ্রিক মৎস্য উৎপাদন বৃদ্ধি ও মৎস্য সম্পদ রক্ষা, মৎস্য আহরণ, বিপণনের সাথে সম্পৃক্তদের জীবনমান উন্নয়নে সরকার সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রকল্প গ্রহণ করা হয়েছে। 

এই প্রকল্পের আওতায় প্রায় ২ হাজার ৪০০ কোটি টাকা ব্যয়ে সারাদেশে উপকূলীয় এলাকায় বিভিন্ন অবকাঠামো নির্মাণ, প্রশিক্ষণ, জেলেদের পুনর্বাসন করা হচ্ছে। অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম উদ্দীন, মৎস্য অধিদফতরের আওতাধীন বিভিন্ন বিভাগ, প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2