• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জীবন বাঁচাতে আবার বাংলাদেশে এলেন মিয়ানমারের ৮৮ যোদ্ধা

প্রকাশিত: ১৮:১৮, ৫ মে ২০২৪

ফন্ট সাইজ
জীবন বাঁচাতে আবার বাংলাদেশে এলেন মিয়ানমারের ৮৮ যোদ্ধা

বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে চলমান সংঘর্ষের মধ্যে জীবন বাঁচাতে আবার বাংলাদেশে আশ্রয় নিয়েছেন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৮৮ সদস্য। পালিয়ে আসা যোদ্ধারা নাফ নদ নৌকায় পার হয়ে টেকনাফ কোস্টগার্ড সদস্যদের কাছে আত্মসমর্পণ করেন। রোববার (৫ মে) বিকালে কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, রোববার সকালে নাফনদ পেরিয়ে টেকনাফের সাবরাং সীমান্তে নৌকায় করে ৮৮ বিজিপি সদস্য অস্ত্রশস্ত্রসহ কোস্টগার্ড সদস্যদের কাছে আত্মসমর্পণ করেন। পরে তাদের নিরস্ত্র করে কোস্টগার্ড হেফাজতে নেয়।

লেফটেন্যান্ট তাহসিন রহমান গণমাধ্যমকে বলেন, ‘অনুপ্রবেশকারী ৮৮ জন মিয়ানমারের বিজিপিকে আমরা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের কাছে হস্তান্তরের প্রস্তুতি নিচ্ছি। সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত আছি।’

প্রসঙ্গত যে, এর আগে দুই দফায় পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বিজিপি ও সেনাবাহিনীর ৬১৮ জনকে ফেরত পাঠানো হয়। এর মধ্যে গত ২৫ এপ্রিল ২৮৮ জন বিজিপি ও সেনা এবং ১৫ ফেব্রুয়ারি ৩৩০ জন বিজিপি, সেনা ও কাস্টমস কর্মকর্তাকে মিয়ানমারে ফেরত পাঠায় বাংলাদেশ।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2