• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাত পোহালেই ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ

প্রকাশিত: ০০:২১, ৮ মে ২০২৪

ফন্ট সাইজ
রাত পোহালেই ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ

রাত পোহালেই প্রথম ধাপে একশ' ৩৯টি উপজেলায় নির্বাচনের ভোটগ্রহণ । এরই মধ্যে বেশিরভাগ কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালটবাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম। তবে ঝুঁকিপূর্ণ কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে বুধবার সকালে, ভোটের আগে আগে। ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তায় পুলিশ ও র‍্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি। বুধবার সকাল আটটায় শুরু হয়ে ভোট চলবে বিকাল চারটা পর্যন্ত। 

প্রথম ধাপের নির্বাচনে ভোটগ্রহণের জন্য সিলেট সদর, দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ব্যালট বাক্সসহ অন্যান্য সরঞ্জাম পাঠানো হয় সংশ্লিষ্ট নির্বাচন অফিস থেকে। 

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইল উপজেলার ১৭৭ টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার উপস্থিতিতে নাসিরনগরের ৯৩টি ও সরাইল উপজেলার ৮৪ টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার কাছে নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেয়া হয়। 

খাগড়াছড়ির চার উপজেলা মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, মাটিরাঙ্গা ও রামগড়ে ভোটের সরঞ্জামাদি পৌঁছে গেছে। এরমধ্যে লক্ষ্মীছড়ি উপজেলার ফুত্যাছড়ি ও শুকনাছড়ি নামে দুটি কেন্দ্রে হেলিকপ্টারযোগে ভোটের সরঞ্জাম ও লোকবল পাঠানো হয়। চার উপজেলায় ভোটকেন্দ্র রয়েছে ৯০টি। লক্ষ্মীছড়ি ও রামগড়ের বেশিরভাগ কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সব প্রস্তুতি শেষ করেছে জেলা নির্বাচন কমিশন। নির্বাচন অফিস থেকে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যরা ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যান।

বরিশাল সদর উপজেলার সহকারী রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে সদরের ১০টি ইউনিয়নের ৬৮টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া ভোটের সব সরঞ্জাম পাঠানো হয়েছে। 

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা পরিষদের ৬০টি কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম সকালে প্রিজাইডিং অফিসারের হাতে বুঝিয়ে দেয়া হয়। অন্যদিকে সাঘাটা উপজেলা পরিষদ চত্বর থেকে নির্বাচনী সরঞ্জাম বুঝে নিয়ে কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যান প্রিজাইডিং কর্মকর্তারা।

নাটোরের তিনটি উপজেলা-সিংড়া, নাটোর সদর ও নলডাঙ্গায় ব্যালট পেপার ছাড়া অন্যান্য সামগ্রী বিতরণ করা হয় প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে। ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হবে। সকালে জেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয় থেকে রিটার্নিং কর্মকর্তা এসব সামগ্রী বিতরণ করেন। 

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

সিরাজগঞ্জ সদর, বেলকুচি ও কাজিপুর উপজেলায় ভোট হবে ইভিএমে। জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ৩৯০টি ভোট কেন্দ্রের জন্য ইভিএম মেশিন বিতরণ করা হয় সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে।  

মাগুরা সদর উপজেলার ভোটের সরঞ্জাম বিতরণ করা হয় উপজেলা পরিষদ চত্বরের নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে। তবে ব্যালট পেপার পৌঁছাবে ভোটের দিন সকালে। 

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাটের প্রতিটি কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম। নির্বাচনকে কেন্দ্র করে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তার ব্যবস্থা।

উল্লেখ্য, বুধবার ১৪০ উপজেলায় নির্বাচনের ভোট গ্রহণ হওয়ার কথা থাকলে এখন হবে ১৩৯ টি উপজেলায়। জামালপুরের সরিষাবাড়ী উপজেলার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৭ মে) নির্বাচনের ভোটের আগের দিন এই সিদ্ধান্ত নিল ইসি। এদিন বিকাল ৫টার দিকে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার নির্বাচন স্থগিতের গণ বিজ্ঞপ্তি জারি করেন। 

আগামী ২৩ ও ২৯ মে দ্বিতীয় ও তৃতীয় ধাপের এবং পাঁচ জুন চতুর্থ ও শেষ ধাপের উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ হবে।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2