• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রোহিঙ্গাদের জন্য আরও ৩০ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ২০:০৪, ৯ মে ২০২৪

ফন্ট সাইজ
রোহিঙ্গাদের জন্য আরও ৩০ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

ফাইল ছবি

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের জন্য অতিরিক্ত সহায়তা হিসেবে ৩০ দশমিক ৫ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের ঘোষিত তহবিলের মধ্যে রয়েছে, স্বাস্থ্যসেবা, পুষ্টি, বিশুদ্ধ পানি, আশ্রয়ের জন্য জীবন রক্ষাকারী সহায়তা ও মানবিক সহায়তার ওপর নির্ভরতা কমাতে স্বনির্ভরতা গড়ে তোলার উদ্যোগ।

বৃহস্পতিবার (৯ মে) ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি অ্যাম্বাসেডর জেফরি প্রেসকট যুক্তরাষ্ট্র সরকারের খাদ্য নিরাপত্তা, কৃষি ও মানবিক সহায়তা কার্যক্রম দেখতে বাংলাদেশ সফরকালে নতুন এ সহায়তা তহবিলের ঘোষণা দেন।

অ্যাম্বাসেডর প্রেসকট বলেন, আমরা রোহিঙ্গা শরণার্থী ও এ সংকটে ক্ষতিগ্রস্ত আশ্রয়দানকারী বাংলাদেশিদের জন্য সমর্থন অব্যাহত রাখতে বাংলাদেশ সরকার এবং আমাদের সব অংশীদারদের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

উল্লেখ্য, মিয়ানমার, বাংলাদেশ ও এ অঞ্চলে রোহিঙ্গা সংকটে ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তার একক বৃহত্তম দাতা দেশ যুক্তরাষ্ট্র। এই সংকটের জন্য আগস্ট ২০১৭ থেকে যুক্তরাষ্ট্রের মোট অর্থায়ন প্রায় ২.৪ বিলিয়ন ডলারে পৌঁছেছে, যার মধ্যে ১.৯ বিলিয়ন ডলার বাংলাদেশে শরণার্থী এবং আশ্রয়দানকারী জনগোষ্ঠীকে দেয়া হয়েছে।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2