• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বেতন বাড়ানোর দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

প্রকাশিত: ১৩:৫৯, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১৪:২১, ২৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
বেতন বাড়ানোর দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

বাড়িভাড়া, খাবার খরচসহ সব পণ্যের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। অথচ বেতন ও সুবিধাদি বাড়ানো হয়নি। তাই বেতন বাড়ানোর দাবিতে রাজধানীর মিরপুরে ১০ বাসস্ট্যান্ড এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা।

বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টা থেকে সড়ক অবরোধ করেন শ্রমিকরা। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান।

বিক্ষোভে বিভিন্ন পোশাক কারখানার সহস্রাধিক শ্রমিক অংশ নিয়েছেন। এই সময় শ্রমিকরা লাঠিসোটা নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

শ্রমিকরা জানান, দাবি জানানোর ফলে গতকাল মালিকপক্ষের লোকজন সন্ত্রাসী বাহিনী ভাড়া করে আমাদের কয়েকজন শ্রমিকের ওপর হামলা চালিয়েছে। আমাদের নিরাপত্তার জন্য আজ লাঠি হাতে নিয়ে রাজপথে নেমেছি। তারা বলেন, শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদ ও বেতন বাড়ানোর দাবিতেই এই বিক্ষোভ। আহতদের ক্ষতিপূরণ ও সঠিক বিচার করতে হবে। তার সংগে আমাদের বেতন, হাজিরা বোনাস বৃদ্ধি, সবাইকে ঈদ বোনাসের আওতাভুক্ত, বাৎসরিক ছুটির অর্থ প্রদান করতে হবে।

মোস্তাফিজুর রহমান বলেন, সকাল থেকে শ্রমিকরা বেশ কয়েকটি দাবিতে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নিয়েছেন। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। শ্রমিকদের শান্তিপূর্ণ বিক্ষোভ করার আহ্বান জানানো হয়েছে বলেও জানান তিনি।

 


 

বিভি/রিসি 

মন্তব্য করুন: