• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অবৈধ দখলদারদের বিনা নোটিশে উচ্ছেদ করা হবেঃ মেয়র আতিক

প্রকাশিত: ১৮:৪৫, ২৭ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:৪৭, ২৭ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
অবৈধ দখলদারদের বিনা নোটিশে উচ্ছেদ করা হবেঃ মেয়র আতিক

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

অবৈধ দখলদারদের বিনা নোটিশেই উচ্ছেদ করা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২৭ নভেম্বর) ওয়াটারকিপার্স বাংলাদেশ এবং নদীপাড়ের সংগঠনসমূহকে নিয়ে গঠিত বুড়িগঙ্গা নদী মোর্চার উদ্যোগে বুড়িগঙ্গা নদী উৎসব-২০২১ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে ডিএনসিসি মেয়র প্রধান অতিথি হিসেবে পায়রা উড়িয়ে বুড়িগঙ্গা নদী উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এসময় মেয়র আতিকুল ইসলাম বলেন, ‌সিটি কর্পোরেশন থেকে অবৈধ দখলদারদের কোনো বৈধ নোটিশ দেওয়া হবে না, বিনা নোটিশেই তাদেরকে উচ্ছেদ করা হবে। ডিএনসিসি‘র উদ্যোগে জনগণের সহায়তায় খাল উদ্ধার ও পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে, প্রতিটি খালের দুই পাড়ের সীমানা নির্ধারণ করে ওয়াকওয়ে নির্মাণসহ যথাযথভাবে রক্ষণাবেক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

মানবাধিকার কর্মী ও বুড়িগঙ্গা নদী উৎসব-এর সভাপতি সুলতানা কামাল বলেন, নদী বাঁচানো মানে নিজেকেই বাঁচানো। আমরা সরকারের উপর চাপ প্রয়োগ করতে চাই না। অংশগ্রহণ করতে চাই, অংশীদারিত্ব চাই। সংবিধান মেনে আমরা যে কাজ করি সেগুলোতে আমরা যেন বাধার শিকার না হই। 

ঢাকা ওয়াসা‘র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান বলেন, নদীবিষয়ক মাস্টারপ্ল্যান যাতে প্রকল্পভিত্তিক না হয়, এটি সমাধানভিত্তিক পন্থায় পরিচালিত হতে হবে। লন্ডনের টেমস নদীকে বাঁচাতে ৫৫ বছর লেগেছে। আমরা চেষ্টা করলে আমাদের বুড়িগঙ্গাকেও বাঁচাতে পারবো। 

ওয়াটারকিপার্স বাংলাদেশ-এর সমন্বয়ক শরীফ জামিল বলেন, বুড়িগঙ্গাকে বাঁচাতে পদক্ষেপ গ্রহণে বিজ্ঞানভিত্তিক তথ্য দিয়ে আমরা সরকারকে সহযোগিতা করতে চাই। সরকারের নদীবিষয়ক পরিকল্পনার সংগে নদীপাড়ের মানুষদের সম্পৃক্ত করতে হবে।

বিভি/কেএস/এওয়াইএইচ

মন্তব্য করুন: