• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

১৪ ইউনিয়ন পরিষদের সব প্রার্থী বিনাভোটে জয়ী

প্রকাশিত: ২২:১০, ২৯ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
১৪ ইউনিয়ন পরিষদের সব প্রার্থী বিনাভোটে জয়ী

তৃতীয় ধাপে এক হাজার ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো বুধবার (২৮ নভেম্বর)। কিন্তু ১৪টি ইউপিতে চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায়, ভোটের আগেই বিনাভোটে বিজয়ী হয়েছেন এসব ইউপি’র একক প্রার্থীরা। তাই এই ধাপে ৯৮৬টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এই তথ্য জানিয়েছেন।

সচিব জানান, তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে নির্বাচন হওয়ার কথা থাকলেও চট্টগ্রামের রাউজান উপজেলার ১৪টি ইউনিয়নের সব প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। যে কারণে এই ধাপে ১৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন করার প্রয়োজন হয়নি। 

চট্টগ্রামের রাউজান উপজেলার ইউনিয়নগুলো হলো- ১) রাউজান ২) বাগোয়ান ৩) বিনাজুরী ৪) চিকদাইর ৫) ডাবুয়া ৬) পূর্ব গুজরা ৭) পশ্চিম গুজরা ৮) গহিরা ৯) হলদিয়া ১০) কদলপূর ১১) নোয়াপাড়া ১২) পাহাড়তলী ১৩) উরকিরচর ১৪) নওয়াজিশপুর।

রবিবার দেশের ৯৮৬ ইউপিতে ভোট সম্পন্ন হলেও সোমবার রাত ৭টা পর্যন্ত এই ধাপে ভোটের হার ও বিজয়ীদের তালিকা দিতে পারেনি ইসি সচিবালয়।

এই বিষয়ে জানতে চাইলে ইসি’র যুগ্ম-সচিব ও পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, এক হাজার ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তাই মাঠপর্যায় থেকে আসা ফলাফল একিভূত করতে একটু সময় লাগছে। 

তৃতীয় ধাপে মোট বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৫৬৯ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১০০ জন, সংরক্ষিত আসনের সদস্য পদে ১৩২ জন ও ৩৩৭ জন সাধারণ সদস্য পদে বিনা ভোটে বিজয়ী হন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ব্যতিত এই ধাপের ভোটে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন ৫০ হাজার ১৪৬ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে চার হাজার ৪০৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ হাজার ১০৫ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ হাজার ৬৩২ জন।

এই ধাপে ৯ হাজার ৮৭৩টি ভোটকেন্দ্রের মধ্যে প্রিজাইডিং অফিসারদের নিয়ন্ত্রণ বহির্ভূত হওয়ার কারণে ২১টি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে ইসি।
ইতিমধ্যে তিন ধাপের ভোট সম্পন্ন হয়েছে। এছাড়া চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে ২৬ ডিসেম্বর ও পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

 

বিভি/এইচকে/রিসি 

মন্তব্য করুন: