• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

তিন দাবিতে স্মার্টকার্ড প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

প্রকাশিত: ১৯:০১, ১৯ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
তিন দাবিতে স্মার্টকার্ড প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

তিন দফা দাবিতে মানববন্ধন করেছে নির্বাচন কমিশনের (ইসি) আইডেনটিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীরা। যেটি মূলত স্মার্টকার্ড প্রকল্প নামে পরিচিত। বুধবার (১৯ জানুয়ারি) বিকালে আগারগাঁওস্থ নির্বাচন ভবনের নিচে মানববন্ধন করেন তারা। 

এদিন ২০০৭ সালে ইসি’র মাধ্যমে নিয়োগ পাওয়া আইডিইএ প্রকল্পের ৪০ থেকে ৪৫ জন কর্মকর্তা-কর্মচারী মানববন্ধনে অংশগ্রহণ করে। 

তিন দফা দাবির মধ্যে রয়েছে- ৩০ জুন/২০২২ পর্যন্ত ৭১ জন জনবলকে বিদ্যমান রেখে আইন অনুযায়ী প্রকল্প সমাপ্তি করতে হবে; ৭১ জন জনবলকে বিদ্যমান রেখে অর্গানোগ্রাম প্রস্তুত করতে হবে এবং ৭১ জন জনবলকে রাজস্বখাতে আত্মীকরণ করতে হবে।

মানববন্ধন করা প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীরা জানান, প্রকল্পটিতে বর্তমানে ৭১ জন জনবল রয়েছে। যারা ২০০৭ সাল থেকে ছবিসহ ভোটার তালিকা ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা প্রদান করে আসছেন। বর্তমান প্রকল্পের মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। আর গত গতবছরের জুন থেকে ডিসেম্বর পর্যন্ত তাদের বেতন ভাতাদি বন্ধ রয়েছে।

মানববন্ধনে যোগদানকারীরা জানান, আইডিইএ প্রকল্পের ৭১ জনকে আইডিইএ প্রকল্প-২ এ কোম্পানির মাধ্যমে আউটসোর্সিং-এর মাধ্যমে যোগদান করতে বলা হচ্ছে। কিন্তু তারা বর্তমান প্রকল্পের মেয়াদ শেষ না করে আইডিইএ প্রকল্প-২ এ যোগ দেবেন না। 

তারা বলেন, আমরা ৭১ জন কর্মচারী বিদ্যমান প্রকল্পের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত চাকরি করতে চাই। এটি হলে পরবর্তীতে আমাদের রাজস্ব খাতে যেতে কোনো বাধা থাকবে না। 

দাবি না মানা পর্যন্ত এই কর্মসূচী চলতে থাকবে বলেও হুঁশিয়ারি করে জানান মানববন্ধনে অংশ নেওয়া কর্মকর্তা-কর্মচারীরা।

বিভি/এইচকে/এসডি

মন্তব্য করুন: