• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সিদ্ধান্ত গ্রহণের জায়গায় নারীর অবস্থান এখনও খুবই কমঃ শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১৬:০৭, ১০ মার্চ ২০২২

আপডেট: ১৬:৫২, ১০ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সিদ্ধান্ত গ্রহণের জায়গায় নারীর অবস্থান এখনও খুবই কমঃ শিক্ষামন্ত্রী

ফাইল ছবি

আমাদের প্রধানমন্ত্রী, সংসদ উপনেতা, স্পিকার, বিরোধীদলীয় নেতা নারী। অথচ সিদ্ধান্ত গ্রহণের জায়গায় নারীর অবস্থান এখনও খুব কম বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

বৃহস্পতিবার (১০ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত নারী দিবসের আলোচনা সভায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

আরও পড়ুন:

 

শিক্ষামন্ত্রী বলেন, ১৯৯৭ সালের নারী নীতিমালায় সম্পত্তিতে নারীর সমান অধিকারসহ অনেকগুলো মৌলিক বিষয় ছিলো। কিন্তু ২০০৫ সালে রাতের অন্ধকারে সেই নারী নীতিকে ছিঁড়ে-খুঁড়ে একেবারে ধ্বংস করে দেওয়া হলো। তখন যে সরকার ক্ষমতায় ছিলো তারা নারী বিদ্বেষী। আমরা যখন ২০১১ সালে নারী নীতিটি করলাম, সেখানেও ১৯৯৭ সালের নীতিমালার মৌলিক জায়গায় ফিরে যেতে পারিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয় এতো বিশাল। আমি মন্ত্রী নারী। মাঠ পর্যায়ে অনেক শিক্ষক আছেন নারী। কিন্তু সিদ্ধান্ত গ্রহণের জায়গায় নারী খুব কম। আমাদের ৭২-এর সংবিধানে নারীর সমান অধিকারের কথা বলা হয়েছে। কিন্তু আজ যারা নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করেন, সেখানেও ক্ষমতায়নে নারীর অবস্থান তৈরি হয়নি। যে রাজনীতি নারীর অধিকারের স্বীকৃতি দেয় না, সে ধরনের রাজনীতির দরকার নেই।

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2