• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভ্যাক্সিনের মাধ্যমে আমেরিকা-বাংলাদেশের বন্ধুত্ব আরও মজবুত হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ১৭:১৫, ২১ মার্চ ২০২২

আপডেট: ১৭:১৭, ২১ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ভ্যাক্সিনের মাধ্যমে আমেরিকা-বাংলাদেশের বন্ধুত্ব আরও মজবুত হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

দুঃসময়ে ৬ কোটি ১০ লাখ ডোজ ভ্যাক্সিন প্রদানের মধ্য দিয়ে আমেরিকা-বাংলাদেশের বন্ধুত্ব আরও মজবুত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ সোমবার (২১ মার্চ) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আমেরিকা সরকার কর্তৃক উপহার হিসেবে দেওয়া ভ্যাক্সিন ফাইজার-মডার্ণার কার্যক্রম সরেজমিনে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‘আমেরিকা এই করোনা’র দুঃসময়ে সব সময়ই বাংলাদেশের পাশে থেকেছে। কখনো তারা ভেন্টিলেটর পাঠিয়েছে, কখনো ভ্যাক্সিন পাঠিয়েছে, কখনো অন্যান্য চিকিৎসা সামগ্রী দিয়েছে। বিশ্বের অনেক দেশই যখন করোনা’র টিকার জন্য হাহাকার অবস্থায় ছিলো সেসময় আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশকে ৬ কোটি ১০ লক্ষ ডোজ ফাইজার ও মডার্ণার মতো অত্যন্ত কার্যকর ভ্যাক্সিন পাঠিয়েছে। এতে বাংলাদেশের সঙ্গে আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে।’

এই সময়ে স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ সরকার আমেরিকার এই মহানুভবতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সেই দেশের আন্ডার সেক্রেটারির নুল্যান্ডের মাধ্যমে আমেরিকার প্রেসিডেন্ট ও জনগণের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছে।

এই সময়ে মার্কিন আন্ডার সেক্রেটারি নুল্যান্ড বলেন, বাংলাদেশের সঙ্গে আমেরিকার বিদ্যমান সুসম্পর্ককে আরও সম্প্রসারণ করতে আমেরিকা সোচ্চার রয়েছে।

এই সময়ে স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কবীরসহ অন্যান্য কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।
 

বিভি/এএন

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2