• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হজ করে এসে ফিলিপাইন যাচ্ছেন নির্বাচন কমিশনার আনিছুর

প্রকাশিত: ১৭:২৪, ৫ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:২৮, ৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
হজ করে এসে ফিলিপাইন যাচ্ছেন নির্বাচন কমিশনার আনিছুর

পবিত্র ওমরা হজ পালন করতে সৌদি আরব গিয়েছিলেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান। ২১ মার্চ সন্ধ্যায় হজের উদ্দেশে ঢাকা ত্যাগ করে ওমরা পালন শেষে ২৭ মার্চ দেশে ফেরেন এই নির্বাচন কমিশনার।

এবার ফিলিপাইন যাচ্ছেন এই নির্বাচন কমিশনার। সেখানে তার এক্সিকিউটিভ বোর্ড মিটিং এবং ২০২২ আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষণ প্রোগ্রামে অংশ নেওয়ার কথা রয়েছে।

ইসির উপসচিব মো. শাহ আলম ৪ এপ্রিল (সোমবার) এই সংক্রান্ত একটি চিঠি চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারের কাছে পাঠিয়েছেন।

এই সফরের জন্য আনিছুর রহমান ৫ মে ঢাকা ত্যাগ করবেন এবং দেশে ফিরবেন ১১ মে। সরকারি এই সফরে তার ব্যয় ফিলিপাইনের নির্বাচন কমিশন বহন করবে। 

ওমরাহ-এর সফরটি এই নির্বাচন কমিশনারের ব্যক্তিগত সফর ছিলো। নির্বাচন কমিশনারের সঙ্গে তার সহধর্মীনি সালমা সুলতানাও সফর করেন। সব ব্যয় আনিছুর রহমান নিজেই বহন করেন।
 
গত ২৬ ফেব্রুয়ারি কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশন নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নিয়োগ পেয়ে ২৭ ফেব্রুয়ারি শপথ নিয়ে ২৮ ফেব্রুয়ারি থেকে অফিস শুরু করে নতুন কমিশন। কমিশনে দায়িত্ব নেওয়ার পর পাঁচ সদস্যের কমিশনের মধ্যে আনিছুর রহমান প্রথম দেশের বাইরে গেছেন।

রাজনৈতিক দলসহ বিভিন্ন মহলের মতামত নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ তৈরি করতে চায় ইসি। এ জন্য ১৩ মার্চ থেকে সংলাপ শুরু করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2