• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মুসলিমদের ঐক্যবদ্ধে আলেমদের দায়িত্ব বেশি: সাঈদ খোকন

প্রকাশিত: ২১:১৬, ৯ এপ্রিল ২০২২

আপডেট: ২১:১৭, ৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
মুসলিমদের ঐক্যবদ্ধে আলেমদের দায়িত্ব বেশি: সাঈদ খোকন

মুসলিমরা ঐক্যবদ্ধ থাকলে সামাজিক ও রাজনৈতিকসহ যেকোনো সংকট মোকাবেলা সহজ হবে জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রী কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, এই ঐক্যবদ্ধ করার দায়িত্বটি পালন করতে এদেশের আলেম সমাজকে। এজন্য তাদের দায়িত্ব অনেক বেশি।

শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁসে আয়োজিত বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কমিটির ইফতার মহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, যেকেনো সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক অস্থিরতা মোকাবেলা করার জন্য আমি একজন নাগরিক হিসেবে মনে করি সকল মুসলিমের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় হতে পারে আমাদের এই ক্রান্তিকাল থেকে মুক্তি পাওয়ার উপায়। 

তিনি বলেন, এই ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নেওয়ার জন্য আমি মনে করি বাংলাদেশের আলেম সমাজকে প্রথমে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশের আলেম সমাজ যদি তাদের ছোটখাটো মত-পথ ভুলে সবাই যদি একটি মঞ্চে ঐক্যবদ্ধ হয়ে মুসলমানদের ঐক্যবদ্ধ করার দায়িত্ব পালন করে এবং আমরা এই ভুখণ্ডে যারা মুসলিমরা রয়েছি, তারা যদি কর্মসূচী নিয়ে সামাজিকভাবে এদেশের মুসলিমদের পাশে দাঁড়াতে পারি তবে আমি মনে করি ভবিষ্যতে যে দুর্যোগের আশঙ্কা আমরা করছি, আশা করি তা মোকাবেলা করা সম্ভব হবে।

বাংলাদেশের ১০ লাখ আলেমের উপস্থিতি আন্তর্জাতিক মানের সমাবেশে পবিত্র কাবা শরীফের ইমামকে আনার উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে সাঈদ খোকন বলেন, আমাদের জমিয়তে আহলে হাদীসদের উদ্যোগে পবিত্র কাবা শরীফের ইমাম সাহেবকে আমন্ত্রণ জানিয়ে আমরা ঢাকা শহরে একটি মুসলমানদের এবং মুসল্লির সমাবেশ করতে চাই এবং সেখানে কমপক্ষে ১০ লাখ আলেম এবং মুসল্লী একত্রিত হবেন। আমরা এ ধরনের একটি সমাবেশ করতে চাই যেখানে পবিত্র কাবা শরীফের ইমাম সাহেব উপস্থিত থেকে শুধুমাত্র বাংলাদেশে নয় সারা বিশ্বে শান্তি স্থাপন করার জন্য নির্দেশনা প্রদান করবেন। 

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন- সৌদি দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি নাসেহ বিন যইফুল্লাহ আল উতাইবা, এফবিসিসিআইয়ের সাবেক চেয়ারম্যান ও জমিঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা কাজী আকরাম উদ্দীন আহমেদ, সভাপতি অধ্যাপক ড. আব্দুল্যাহ ফারুক, সহ-সভাপতি শাইখ মুফাজ্জল হুসাইন মাদানী, সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী প্রমূখ।

বিভি/এসএইচ/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2