• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৯, ১৬ এপ্রিল ২০২২

আপডেট: ১২:২২, ১৬ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জা‌নি‌য়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ক্ষমতা গ্রহণের পর শেখ হাসিনার পক্ষ থেকে অভিনন্দন বার্তা পাঠানোয় পাক প্রধানমন্ত্রী তাকে ধন্যবাদ জানান বলে জানিয়েছে ঢাকার পা‌কিস্তান হাইক‌মিশন।

শুক্রবার (১৫ এপ্রিল)ঢাকার পা‌কিস্তান হাইক‌মিশন থে‌কে পাঠা‌নো এক বার্তায় এ তথ্য জানা‌নো হয়।

অভিনন্দন বার্তার উত্ত‌রে শাহবাজ শরিফ লি‌খে‌ছেন, ‘আপনার অভিনন্দন বার্তার জন্য আমি আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। ভ্রাতৃত্বের যে সুদৃঢ় বন্ধন আমাদের দুই জনগোষ্ঠীকে সংযুক্ত করছে, অংশীদারত্বের ইতিহাস, অভিন্ন বিশ্বাস এবং অভিন্ন স্বার্থে এটির গভীর শিকড় প্রোথিত রয়েছে। আমি আমাদের দুই দেশের উন্নত ভবিষ্যতের জন্য এবং আমাদের এই অঞ্চলে টেকসই শান্তি ও দীর্ঘস্থায়ী সমৃদ্ধির অভিন্ন লক্ষ্য অর্জনের জন্য আপনার সঙ্গে কাজ করার ব্যাপারে উন্মুখ। আপনার সুস্বাস্থ্য ও সুখ এবং বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধির জন্য ব্যক্তিগতভাবে শুভেচ্ছা জানাচ্ছি।’

এর আগে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা । অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, অভিন্ন স্বার্থে এই অঞ্চল যেসব চ্যালেঞ্জের মুখোমুখি, সেগুলো কাটিয়ে উঠতে সব দেশকে একসঙ্গে কাজ করতে হবে।

 

গত ১১ এপ্রিল পাকিস্তানের প্রতিনিধি পরিষদে ১৭৪ ভোট পেয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শাহবাজ শরিফ। ভোটে সংখ্যাগরিষ্ঠতার জন্য যেখানে ১৭২ জন সদস্যের সমর্থন লাগে, সেখানে তিনি পেয়েছেন ১৭৪ ভোট। অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানো ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতারা গণপদত্যাগ করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি।

দেশটির সংবিধান অনুযায়ী ২০২৩ সালের আগস্টে পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে ইমরান খানকে।

উল্লেখ্য, ১৯৪৭ সালে দেশ বিভাজনের পর পাকিস্তানের কোনো প্রধানমন্ত্রীই এখন পর্যন্ত তাদের পাঁচ বছর মেয়ারপূর্ণ করতে পারেননি।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2