• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মেট্রোরেল নির্মাণের মান নিয়ে থাই রাষ্ট্রদূতের সন্তোষ প্রকাশ

প্রকাশিত: ১৯:০০, ২১ এপ্রিল ২০২২

আপডেট: ২১:২০, ২১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
মেট্রোরেল নির্মাণের মান নিয়ে থাই রাষ্ট্রদূতের সন্তোষ প্রকাশ

আন্তর্জাতিক মান মেনেই নির্মাণ হয়েছে মেট্রোরেল একথা বলেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত ম্যাকওয়াডি সুমিতমর। বৃহস্পতিবার (২১ এপ্রিল) বাংলাদেশ-থাইল্যান্ড কূটনীতিক সম্পর্কের ৫০ বছর উপলক্ষ্যে মেট্রোরেল পরিদর্শনে এসে সন্তোষ প্রকাশ করে তিনি একথা বলেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করে থাই অ্যাম্বাসেডর জানান, আন্তর্জাতিক মান বজায় রেখেই নিশ্চিত হয়েছে এই প্রকল্পের কাজ।

ম্যাকওয়াডি সুমিতমর বলেন, ‘মেট্রোরেল প্রকল্প পরিদর্শনে এসে খুবই আনন্দিত হলাম। বিশ্বমানের কাজ হয়েছে ঠিক, যেমনটা থাইল্যান্ডে হয়ে থাকে।’

এদিকে, মেট্রোরেলের কারণে সাধারণ মানুষের ফুটপাতে চলাচলে কোনো বাধা হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। রাজধানীর কাজীপাড়া-শেওড়াপাড়ার ওঠানামার সিঁড়ির জটিলতা শেষ, নতুন করে জমি অধিগ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন:

প্রকল্পের অতিরিক্ত পরিচালক বলেন, নতুন করে জমি অধিগ্রহণ করেছে ডিএমটিসিএল কর্তৃপক্ষ। তাই মেট্রোরেলের কারণে ফুটপাতে প্রতিবন্ধকতার কোনো সুযোগ থাকছে না।

এমআরটি লাইন ৬-এর অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. আবদুল বাকি মিয়া বলেন, ‘সরকার আমাদের যে টার্গেট ধরে দিয়েছে, আগামী ডিসেম্বরে আমরা চালু করবো। এখানে ক্রস করে যাওয়ার সম্ভাবনা নেই। আর যেই ফুটপাত সেই ফুটপাতই থাকবে, কোনো অসুবিধা নেই।’

বিভি/এএন

মন্তব্য করুন: