• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ

পুলিশের মামলায় এক নম্বর আসামি নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫১, ২১ এপ্রিল ২০২২

আপডেট: ০০:৪০, ২২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
পুলিশের মামলায় এক নম্বর আসামি নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি

বিএনপি নেতা এড. মকবুল হোসেন

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদি হয়ে দুটি মামলা করেছে। এ দুই মামলায় নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১৪০০ জনকে আসামি করা হয়েছে। তবে শুধু একটিতেই ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। সরকারি কাজে বাঁধা, পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের ঘটনায় করা এ মামলায় প্রধান আসামি করা হয়েছে নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি ও দোকান মালিক অ্যাডভোকেট মকবুল হোসেনকে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন নিউ মার্কেট থানার ওসি শ ম কাইয়ুম।

এ মামলায় মকবুল হোসেন ছাড়াও আসামি করা হয়েছে নিউ মার্কেটের ব্যবসায়ী- আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

আরও পড়ুন:

পুলিশের দায়ের করা বিস্ফোরক দ্রব্য আইনের অপর আরেকটি মামলায় অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে। দুটি মামলার বাদি নিউ মার্কেট থানার এসআই মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল ১০টার পর থেকে আবারও শুরু হয় দফায় দফায় সংঘর্ষ, যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে পুরো নিউ মার্কেট এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। 

এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। সংঘর্ষের মধ্যে পড়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাহিদ হাসান নামে এক কুরিয়ার সার্ভিস কর্মী। নাহিদের বাবা মো. নাদিম হোসেন নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলায় তিনি অজ্ঞাতনামা আসামি উল্লেখ করেন।
 
সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোরে আহত মো. মুরসালিন (২৪) নামে একজন দোকান কর্মী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এনিয়ে এ ঘটনায় দুজনের মৃত্যু হলো।

তিন দিনের সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়ে ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। সংঘর্ষে সাংবাদিকসহ পুলিশের অনেক সদস্য আহত হয়েছেন।

এদিকে ভাড়াটিয়ার অপরাধে দোকান মালিকের বিরুদ্ধে মামলা দেওয়ার বিষয়ে ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম বলেন, দোকান মালিক হিসেবে মকবুল হোসেনের রাজনৈতিক পরিচয় আছে। কিন্তু তিনি তো শুধু তাঁর নামে বরাদ্দ হওয়া দোকান ভাড়া দিয়েছেন। এটা কিভাবে তার অপরাধ হতে পারে? দোকানের ভাড়াটিয়া অন্য দোকানের কর্মচারীদের সঙ্গে যদি মারপিটে জড়ায় এবং সেই মামলায় তিনি এক নম্বর আসামি হন তবে বিষয়টি দুঃখজনক।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2