• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঝুঁকি নিয়ে লঞ্চে না চলার আহ্বান নৌ পরিবহন প্রতিমন্ত্রীর

প্রকাশিত: ২১:১৯, ২৪ এপ্রিল ২০২২

আপডেট: ২১:৫৯, ২৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঝুঁকি নিয়ে লঞ্চে না চলার আহ্বান নৌ পরিবহন প্রতিমন্ত্রীর

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, অনুমোদিত সংখ‍্যার চেয়ে অধিক যাত্রী নেয়া যাবে না। অতিরিক্ত যাত্রী চাপ সামাল দিতে লঞ্চে ডাবল ট্রিপের ব‍্যবস্থা করা হবে। সময় মতো লঞ্চ ছেড়ে যাবে। আমরা বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, নৌপুলিশ, আইন-শৃঙ্খলা বাহিনী যারা কাজ করছেন তারা নিজেদের নিরাপত্তার কথা ভাবছে-না যাত্রীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করছেন। ঝুঁকি নিয়ে লঞ্চে আরোহণ না করতে প্রতিমন্ত্রী যাত্রীদের প্রতি আহবান জানান।

রবিবার( ২৪ এপ্রিল) ঢাকা সদরঘাট টার্মিনালে ঈদ ব‍্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী ।

তিনি বলেন, ঝুঁকি নেয়ার থেকে জীবন অনেক মূল‍্যবান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌসেক্টরের উন্নয়নে কাজ করছেন। আগামী ২০২৫-২৬ সালে আরো নিরাপত্তার সাথে যাত্রী পারাপার করতে পারবো। 

আরও পড়ুন:

ঈদকে সামনে রেখে যাত্রীদের কাছে  অধিক মাসুল ও অতিরিক্ত অর্থ আদায়  করলে আইনানুগ ব‍্যবস্থা নেয়া হবে। ঈদকে ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে দুষ্টুচক্র সক্রিয় রয়েছে। তাদের বিরুদ্ধে ব‍্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর ব‍্যবস্থা নেয়ার আহবান জানান। করোনা পরিস্থিতির দু’বছর পর সবাইকে নিয়ে ভালোভাবে ঈদ করতে নিরাপত্তা নির্দেশনা অনুসরণ করতে যাত্রীদের প্রতি তিনি আহ্বান জানান। কালবৈশাখী ঝড়ের সময়ে লঞ্চ বার্থিং করে ফেলবে। নির্দেশনা মেনে লঞ্চ চলবে।

এই সময় অন‍্যান‍্যের মধ‍্যে বিআইডব্লিউটিএর চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক, বাংলাদেশ অভ‍্যন্তরীণ নৌ পরিবহন (যাত্রী পরিবহন) সংস্থার পরিচালক মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: