• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঈদযাত্রা শুরুর আগেই সকাল সকাল ঝরলো ৫ প্রাণ

প্রকাশিত: ১১:৪৬, ২৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঈদযাত্রা শুরুর আগেই সকাল সকাল ঝরলো ৫ প্রাণ

প্রতিবছর ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান অসংখ্য মানুষ। এবার ঈদে ঘরমুখো মানুষের চাপ বেশি থাকা, ত্রুটিপূর্ণ সড়ক ও মহাসড়কে মোটরসাইকেল এবং অটোরিকশা বা ইজি বাইকের আধিক্যের কারণে সড়ক দুর্ঘটনা বাড়তে পারে বলে শঙ্কা করে আসছে যাত্রীদের অধিকার নিয়ে কাজ সংগঠনগুলো। ঈদে ঘরমুখে মানুষের পুরোপুরি চাপ শুরুর আগেই সেই শঙ্কারই বাস্তবতা দেখা যাচ্ছে।

এখনও ছুটি শুরু হয়নি। ফলে সড়কে পুরোপুরি শুরু হয়নি ঘরমুখো মানুষের চাপও। কিন্তু এরই মধ্যে বেড়ে গেছে সড়ক দুর্ঘটনা। বুধবার (২৭ এপ্রিল) সকালেই সড়ক দুর্ঘটনায় ঝরেছে ৫ জনের প্রাণ। এর মধ্যে ময়মনসিংহে ২, গাইবান্ধায় ২ ও চট্টগ্রামের একজন রয়েছেন। ব্যুরো ও জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য নিয়ে বিস্তারিত তুলে ধরা হলো।

ময়মনসিংহে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষ

ময়মনসিংহের তারাকান্দার বাগুন্দা নামকস্থানে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত আরও ৪ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী। তাদের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের বাংলাভিশনকে জানান, সকাল সাড়ে ৮ টার দিকে শেরপুর থেকে ঢাকাগামী একটি মাইক্রোবাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাকের মুখোমুখী সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ মাইক্রোবাস ও ট্রাকটি জব্দ করেছে।

গাইবান্ধায় বাস-অটোরিকশার সংঘর্ষ

ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ি বিটিসি মোড়ে বাস ও অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে সোহেল ও তাজুল নামে দুই যুবক নিহত হয়েছেন। নিহতদের দু’জনের বাড়ি রংপুরের পীরগঞ্জে।
 
পলাশবাড়ি ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মশিউর রহমান বাংলাভিশনকে জানান, সকাল সাড়ে ৮ টার দিকে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট থেকে সবজি বোঝাই একটি অটোরিকশা পলাশবাড়ির দিকে আসছিলো। এসময় ঢাকা থেকে রংপুরগামী সাফা পরিবহনের একটি বাস অটোরিকশাটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান দুমড়ে মুচড়ে যাওয়া অটোরিকশাটির ২ যাত্রী।

চট্টগ্রামে বাসচাপায় পথচারীর মৃত্যু

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ লিংক রোড এলাকায় বাসচাপায় মো. ফোরকান নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মারা যান ওই পথচারী।

জানা গেছে, ময়মনসিংহ থেকে আসা ইউনাইটেড ট্রাভেলস পরিবহনে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বৈদ্যুতিক পোলে ধাক্কা দেয়। এসময় পথচারী ফোরকানকে চাপা দিয়ে বাসটি পাশে খাদে পড়ে যায়। এ ঘটনায় বাসে থাকা কয়েকজন যাত্রীও আহত হন। ধারণা করা হচ্ছে চোখে ঘুম নিয়ে বাসটির চালাচ্ছিলেন চালক।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2