• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তেঁতুলতলা মাঠ পুলিশের সম্পত্তি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৫:৪৪, ২৭ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:৫৩, ২৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
তেঁতুলতলা মাঠ পুলিশের সম্পত্তি: স্বরাষ্ট্রমন্ত্রী

তেঁতুলতলা মাঠ এখন পর্যন্ত পুলিশের জায়গা বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এটা পুলিশের সম্পত্তি। এর চেয়ে ভালো জায়গা সিটি করপোরেশন বা অন্য কেউ দিলে সরানো যাবে। 

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে সচিবালয়ে নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর মন্ত্রী একথা বলেন। প্রতিনিধি দলের মধ্যে ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, মানবাধিকার কর্মী খুশি কবির, পরিবেশবাদী আন্দোলনের সংগঠক সৈয়দা রেজওয়ানা হাসান। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তেঁতুলতলা মাঠ না, এটি খালি জায়গা ছিল। রাজধানীর অনেক থানা ভাড়া বাসায়, সেগুলো স্থায়ী জায়গায় সরাতে হবে। ডিসি মহোদয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে এটি বরাদ্দ দিয়েছেন। আমরা টাকা দিয়েছি। আমাদের জায়গার প্রয়োজন, কলাবাগান থানার জন্য জায়গা প্রয়োজন। এর চেয়ে ভাল জায়গা সিটি করপোরেশন বা অন্য কেউ দিলে সরানো যাবে। তবে এখন পর্যন্ত এ জায়গা পুলিশের,  এটা পুলিশের সম্পত্তি।  

আরও পড়ুন:

নাগরিক সমাজের প্রতিনিধিদের বিষয়ে তিনি বলেন, আমাদের কাছে তাঁরা একটি আবেদন নিয়ে এসেছেন। জায়গা আপনারাও খুঁজুন, আমরাও খুঁজি। সেরকম জায়গা পাওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার আবেদন। আমরা দেখব। এরচেয়ে সুইটাবল কিছু পেলে বিবেচনা করব। আমরা টাকা দিয়ে ফেলেছি৷ সেটার কি হবে। এটা এখন পুলিশের জায়গা। আমরা আলাপ আলোচনার মাধ্যমে ঠিক করব।

মানবাধিকার কর্মী খুশী কবির বলেন, মন্ত্রীর সঙ্গে দেখা করেছি। তিনি বলেছেন দেখবেন। প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন। থানার জন্য বিকল্প জায়গা দেখা হবে বলেও আশ্বাস দিয়েছেন।  

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদেরকে জানিয়েজেন-থানা নির্মাণকাজ বন্ধ রাখতে সংশ্লিষ্টদের সাথে কথা বলবেন। বিকল্প জায়গা খুঁজবেন। অর্থছাড় হওয়ায় কিছুটা সমস্যার কথা জানিয়েছেন মন্ত্রী।

বিভি/এনএম

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2