• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঈদের দিন সড়ক দুর্ঘটনায় ২০ মৃত্যু, বজ্রপাত নিয়েছে ১০ প্রাণ

প্রকাশিত: ০৮:৫৮, ৪ মে ২০২২

আপডেট: ০৯:০০, ৪ মে ২০২২

ফন্ট সাইজ
ঈদের দিন সড়ক দুর্ঘটনায় ২০ মৃত্যু, বজ্রপাত নিয়েছে ১০ প্রাণ

আনন্দময় ঈদের দিন সড়কজুড়ে ছিল বিষাদের ছায়া। সেই সঙ্গে বৈরী আবহাওয়ায় বারবার গর্জন করে ওঠে বজ্রপাত। এই দুর্ঘটনা আর দুর্যোগে ঈদের দিন দেশজুড়ে ঝরে যায় মোট ৩০টি প্রাণ। আনন্দের দিন মুহূর্তেই রূপ নেয় শোকে। এর মধ্যে দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ২০জন এবং ১০ জন নিহত হয়েছেন বজ্রপাতে।

সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে গাজীপুরে মোট ৬ জন (বুধবার সকাল পর্যন্ত), টাঙ্গাইলে দুজন, সিরাজগঞ্জে একজন, কুমিল্লায় তিনজন, ময়মনসিংহে তিনজন, লক্ষ্মীপুর, মাদারীপুর, মানিকগঞ্জ ও পটুয়াখালীতে একজন করে মারা গেছেন।

গাজীপুর:  গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সফিপুর ফ্লাইওভারের পাশে বাসচাপায় পাঁচজন নিহত হয়েছেন। অন্য দুর্ঘটনায় আরেকজন নিহত হন।

টাঙ্গাইল : টাঙ্গাইলের ধনবাড়ীতে কুচামারা সেতু এলাকার সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। 

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর অ্যাপ্রোচে ধাক্কা লেগে এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও দুই কিশোর। 

কুমিল্লা : কুমিল্লার চান্দিনা ও চৌদ্দগ্রামে ঈদের দিন দুপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে পড়ে একজন ও প্রাইভেটকারের ধাক্কায় দুজন নিহত হন। 

ময়মনসিংহ :ময়মনসিংহের নান্দাইলে পৃথক ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। 

লক্ষ্মীপুর :লক্ষ্মীপুরের রামগতিতে যাত্রীবাহী লেগুনার ধাক্কায় সিয়াম ( ১৮) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ মে) বিকেলে লক্ষ্মীপুর-আলেকজান্ডার সড়কের জমিদারহাট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। 

মাদারীপুর :মাদারীপুরের রাজৈরে বাস-মোটরসাইকেল সংঘর্ষে রোমান মিনা (১৬) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। বেলা ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার টেকেরহাট বন্দরের শিমুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর উপজেলার বেউথা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় মহিদুর রহমান (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। 

পটুয়াখালী : কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের মাষ্টারবাড়ি এলাকায় মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মহিবুল্লাহ(২২) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়।

এদিকে ঈদের খুশি বিষাদে ঢেকে দেয় প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত। দেশজুড়ে ঈদের দিন ১০জন মারা গেছেন এই দুর্যোগে। এর মধ্যে টাঙ্গাইলের ৩জন, হবিগঞ্জে ২জন এবং ব্রাহ্মণবাড়িয়া, বাগেরহাট, মেহেরপুর, কক্সবাজার ও নোয়াখালীতে মারা গেছেন ১ জন করে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে ঈদের নামাজের জন্য তারা নিউ ধলেশ্বরী নদীতে গোসলে করতে গিয়ে বজ্রপাত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ মে) সকাল সাড়ে ৭টার দিকে কালিহাতী উপজেলার দশকিয়া ইউনিয়নের হাতিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
 
হবিগঞ্জ : হবিগঞ্জেও পুকুরে গোসল করতে নেমে ও ধান খেতে কাজের সময় বজ্রপাতে দুজন মারা যান। তবে এখানে পৃথক দুটি বজ্রপাতে আজমিরীগঞ্জ ও শায়েস্তাগঞ্জ দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে ও বিকেলে এ ঘটনা ঘটে। 

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বজ্রপাতে রনি মিয়া (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়। হাসপাতালে নেয়ার আগেই মারা যান তিনি।

বাগেরহাট : বাগেরহাটের মোংলায় জ্বালানি কাঠ নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে মহির উদ্দিন শেখ (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে মোংলা উপজেলার আগা মাদুরপাল্টা গ্রামে এ ঘটনা ঘটে। 

মেহেরপুর : মেহেরপুরে ঈদের নামাজ পড়তে যাওয়ার সময় বজ্রপাতে আব্দুর রাজ্জাক নামে একজন মারা যান। এই ঘটনায় তার ছোট ভাই আহত হয়েছেন। 

নোয়াখালী : নোয়াখালীর হাতিয়ায় বজ্রপাতে এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন আরও দুই শিশু। আহত দুই জনকে হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসা দেওয়া হচ্ছে।

কক্সবাজার :কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডীতে বৃষ্টির কবল থেকে লবণ রক্ষা করতে গিয়ে বজ্রপাতে শামসুল আলম (৪৯) নামে এক লবণচাষির মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরও একজন। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2