• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পদ্মা সেতুর দুই পাড়ে দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৯:৫১, ২১ জুন ২০২২

আপডেট: ১৯:৫২, ২১ জুন ২০২২

ফন্ট সাইজ
পদ্মা সেতুর দুই পাড়ে দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

উদ্বোধন করা হলো পদ্মা সেতু উত্তর ও পদ্মা সেতু দক্ষিণ নামে সেতুর দুই পাড়ে দুই থানার। থানা দুটির নাম ‘পদ্মা সেতু উত্তর থানা’ এবং ‘পদ্মা সেতু দক্ষিণ থানা’। পদ্মাসেতুর নিরাপত্তার জন্য সেতুর দুই পাড়ে নতুন এ থানা দুটির উদ্বোধন করা হয়। মঙ্গলবার (২১ জুন) বিকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ দুটি থানার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদ্মা সেতুর দুই পাড়ে দুটি থানা ভবনের প্রতিটি চার তলাবিশিষ্ট। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে এরই মধ্যে থানা দুটিতে সব কার্যক্রম শেষ করে জনবলও পদায়ন করা হয়েছে।

থানা দুটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আল্লাহর রহমতে সম্পূর্ণ বাংলাদেশের টাকায় পদ্মা সেতু তৈরি করেছি। এই পদ্মা সেতু রক্ষণা-বেক্ষণ, পদ্মা সেতুর ওপর দিয়ে যারা যাবে তাদের নিরাপত্তা বিধানও আমাদের কর্তব্য। সে জন্য আমরা দুটি থানা; জাজিরায় পদ্মা সেতু দক্ষিণ আর মুন্সিগঞ্জের মাওয়ায় পদ্মা সেতু উত্তর— দুটি থানার আধুনিক ভবন তৈরি করেছি।

সেতুর দুই প্রান্তের প্রবেশমুখে গড়ে তোলা নান্দনিক চারতলা থানা ভবন শুধু যোগাযোগের জন্য নয়, সেতু ঘিরে বদলে যাওয়া এলাকার মানুষের জীবনের নিরাপত্তাকে গুরুত্বের দিক বিবেচনায় রেখে প্রতিষ্ঠা করা হয়েছে। দুটি থানা মূলত সেতুর নিরাপত্তা এবং সংশ্লিষ্ট এলাকার সাধারণ মানুষের আইনি সহায়তার জন্য কাজ করবে।

প্রতিটি থানায় একজন সহকারী পুলিশ সুপারসহ ৪০ জন করে পুলিশ সদস্য দায়িত্বে থাকবে বলে জানিয়েছেন মুন্সীগঞ্জ পুলিশ সুপার আবদুল মোমেন।

বিভি/এসএম/এনএ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2