• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিক্ষা ব্যবস্থা বাতিলের দাবিতে হঠাৎ জামায়াতের বিক্ষোভ 

প্রকাশিত: ১৩:৫০, ৫ জুলাই ২০২২

আপডেট: ১৪:২১, ৫ জুলাই ২০২২

ফন্ট সাইজ
শিক্ষা ব্যবস্থা বাতিলের দাবিতে হঠাৎ জামায়াতের বিক্ষোভ 

সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংস করে জাতিকে ধর্মবিমূখ করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বলে অভিযোগ করেছে জামায়াতে ইসলামী।

মঙ্গলবার (৫ জুলাই) সকালের নতুন শিক্ষানীতি বাতিল, শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষাকে বাধ্যতামূলক করে নতুন করে শিক্ষানীতি প্রণয়ণের দাবিতে রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর উত্তর এবং যাত্রাবাড়ী এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ বিক্ষোভ মিছিল বের করে।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা অভিযোগ করেন, সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংস করে জাতিকে ধর্মবিমূখ করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সেই ষড়যন্ত্রের অংশ হিসাবেই আলেম-উলামাদের ওপর নির্যাতনসহ  সরকার মাধ্যমিক স্তর পর্যন্ত ধর্মীয় শিক্ষাকে ঐচ্ছিক করে ধর্মহীন শিক্ষানীতি প্রণয়ন করেছে। সরকারের এই পরিকল্পনা বাস্তবায়িত হলে নতুন প্রজন্ম ধর্মবিমূখ ও মূল্যবোধহীন হয়ে পড়বে। 

জামায়াত নেতারা অবিলম্বে সরকারের গৃহীত নতুন শিক্ষানীতি বাতিল, শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষাকে বাধ্যতামূলক করে নতুন করে শিক্ষানীতি প্রণয়ন ও কারাগারে অন্তরীণ সকল আলেমদের ঈদের আগেই নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় বিষয়টি রাজপথেই ফয়সালা করা হবে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, ৯০ ভাগ মুসলমানের এদেশে দীর্ঘদিন ধরে ইসলাম বিরোধী অপশক্তিগুলো নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা দেশের শিক্ষা ব্যবস্থা থেকে ইসলামকে মুছে ফেলার চক্রান্তে লিপ্ত রয়েছে। বর্তমানে তারা অত্যন্ত সুক্ষ্মভাবে ইসলামী আদর্শের শিক্ষাসমূহ পাঠ্যপুস্তক থেকে সরিয়ে দিয়ে নাস্তিক্যবাদ শেখানোর ষড়যন্ত্র করছে। 

দেশে আলেম-ওলামাদেরকে জেলখানায় আটকে রেখে তাদের কণ্ঠরোধ করা হচ্ছে বলেও দাবি করেন জামায়াতের এই নেতা। বলেন, তাদের কণ্ঠরোধ করে ইসলামী শিক্ষা ও তমুদ্দুন বিরোধী চক্রান্ত বাস্তবায়ন করতে পারবেন না।

বিভি/এনএম/এএন

মন্তব্য করুন: