• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চেকপোস্ট পুলিশের চাঁদাবাজির অভিযোগে ১০ পুলিশ সদস্য ক্লোজড (ভিডিও)

প্রকাশিত: ১৮:২১, ৫ জুলাই ২০২২

আপডেট: ১৮:৪৬, ৫ জুলাই ২০২২

ফন্ট সাইজ

বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন বাংলাভিশনে রাজধানীর বিভিন্ন এলাকায় চেকপোস্টে পুলিশের চাঁদাবাজি ও ট্রাফিক পুলিশের টাকা আদায় নিয়ে সংবাদ প্রকাশ করলে প্রমাণ সাপেক্ষে এক সার্জেন্ট ও এএসআইসহ ১০ পুলিশ সদস্যকে প্রত্যাহার (ক্লোজড) করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দফতর। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ও প্রমাণের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দফতর।

এছাড়াও ট্রাফিক বিভাগের সদস্যদের ডিউটিকালীন সময়ে অনৈতিক কাজে লিপ্ত না হওয়ার জন্য সতর্ক করে ডিএমপি কমিশনার কঠোর নির্দেশ দিয়েছেন। 

জানা যায় প্রত্যাহার হওয়া কর্মকর্তাদের মধ্যে শাহবাগ ট্রাফিক জোনের সার্জেন্ট জাফর ইমাম, ওয়ারী জোনের এক সার্জেন্ট ও এক এএসআইসহ মোট ১০ পুলিশ সদস্য রয়েছেন। এই ১০ পুলিশ সদস্য রাজধানীর শাহবাগ, টিকাটুলি ও স্বামীবাগ মোড়ে চেকপোস্ট বসিয়ে চাঁদাবাজি করেছেন বলে অভিযোগ রয়েছে।

এদিকে দায়িত্বরত অবস্থায় ট্রাফিক পুলিশ যেন কোনো অনৈতিক কর্মকাণ্ডে না জড়িয়ে পড়ে, সে বিষয়ে সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। সোমবার (৪ জুন) এই চিঠি পাঠান তিনি।

চিঠিতে বলা হয়, দায়িত্ব পালনকালে ডিএমপির ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হওয়ার অভিযোগ এবং প্রমাণ পাওয়া যাচ্ছে। যা ইউনিটের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে। ট্রাফিক বিভাগের যেসব সদস্যরা বিভিন্ন ইন্টারসেকশনে ডিউটিতে থাকেন, তারা যথাযথভাবে দায়িত্ব পালন করছেন কিনা তা নিয়মিত কঠোরভাবে তদারকি করতে হবে।

আরও বলা হয়, ভবিষ্যতে ট্রাফিক সদস্যের বিরুদ্ধে কোনো অনৈতিক ও দুর্নীতির সংশ্লিষ্টতা পাওয়া গেলে সংশ্লিষ্ট বিভাগের এডিসি, এসি, টিআইকে এর দায়-দায়িত্ব বহন করতে হবে। একইসঙ্গে তদারকিতে গাফিলতির বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তার বার্ষিক পারফরমেন্স রিপোর্টে (এসিআর) অন্তর্ভুক্ত করা হবে।

আরও পড়ুন:

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2