• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ইসি থেকে সেবা নিচ্ছে ১৬৪ প্রতিষ্ঠান

প্রকাশিত: ২১:২৪, ২৫ জুলাই ২০২২

আপডেট: ২২:২৯, ২৫ জুলাই ২০২২

ফন্ট সাইজ
ইসি থেকে সেবা নিচ্ছে ১৬৪ প্রতিষ্ঠান

নির্বাচন কমিশনে (ইসি) সংরক্ষিত থাকা তথ্য-উপাত্ত যাচাই সংক্রান্ত সেবা নিচ্ছে ১৬৪টি প্রতিষ্ঠান। এরমধ্যে সরকারি প্রতিষ্ঠান, মোবাইল মোম্পানি, বানিজ্যিক ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা প্রতিষ্ঠান ও মোবাইল ফাইন্যান্সিয়াল কোম্পানি রয়েছে।

ইসির দেওয়া তথ্য মতে, বর্তমানে ৪৬টি সরকারি প্রতিষ্ঠান, ৬ মোবাইল মোম্পানি, ৬৩টি বানিজ্যিক ব্যাংক, ২৮টি আর্থিক প্রতিষ্ঠান, ৫টি বীমা প্রতিষ্ঠান, ৮টি মোবাইল ফাইন্যান্সিয়াল কোম্পানি এবং অন্যান্য ৪টি প্রতিষ্ঠান ইসিতে সংরক্ষিত থাকা তথ্য-উপাত্ত যাচাই সংক্রান্ত সেবা নিচ্ছে।

এতোদিন ১৬০টি প্রতিষ্ঠান ইসির কাছ থেকে এই সেবা নিতো। সোমবার (২৫ জুলাই) নতুন করে চারটি প্রতিষ্ঠান এই সেবা নেওয়ার জন্য চুক্তি করে। এ নিয়ে মোট ১৬৪টি প্রতিষ্ঠান ইসির এই সেবা নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলো। প্রতিষ্ঠান চারটি হলো- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ রেলওয়ে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও জাতীয় মানবাধিকার কমিশন।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীর উপস্থিত ছিলেন।  এছাড়াও জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের সিস্টেম ম্যানেজার মুহাম্মদ আশরাফ হোসেন, পরিচালক (অপারেশন) মো. শাহেদুন্নবী চৌধুরী, পরিচালক (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আজিজুল ইসলাম, সহকারী পরিচালক (বৈধ ও সঠিকতা যাচাইকরণ) মুহা. সরওয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ইসির পক্ষে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক (নিবন্ধন ও প্রবাসী) মো. আব্দুল মমিন সরকার চুক্তিপত্রে স্বাক্ষর করেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে উপসচিব (বাজেট) ডা. মো. আসাদুজ্জামান, বাংলাদেশ রেলওয়ের পক্ষে অতি.সিএসটিই সৈয়দ মো. শাহিদুজ্জামান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষে যুগ্মসচিব মো. হেমায়েত হোসেন এবং জাতীয় মানবাধিকার কমিশনের সচিব (যুগ্মসচিব) নারায়ণ চন্দ্র সরকার স্বাক্ষর করেন।

বিভি/এইচকে

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2