• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ধর্মশিক্ষা বাদ দেওয়া নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১৯:০৫, ২৭ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
ধর্মশিক্ষা বাদ দেওয়া নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

নতুন শিক্ষাক্রমে সিলেবাস থেকে ধর্মশিক্ষা বাদ দেওয়ার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক বিভ্রান্তিকর বার্তা ছড়িয়ে পড়েছে। এতে করে অনেকেই বিভ্রান্ত হচ্ছেন। এবার এসব তথ্য নিয়ে মুখ খুলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘নতুন শিক্ষাক্রমে ধর্মশিক্ষা বাদ দেওয়ার যে তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে তা সঠিক নয়। এটি গুজব।’

শনিবার (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘একটি বিশেষ মহল সরকারবিরোধী প্রচারণার অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে অপপ্রচার চালাচ্ছে। তারা আর কোনো ইস্যু খুঁজে না পেয়ে নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করছে। যেখানে ধর্ম শিক্ষা বাদ দেওয়ার কথা বলা হচ্ছে। এটি একেবারেই সত্য নয়।’

‘নতুন শিক্ষাক্রম নিয়ে যতগুলো অপপ্রচার ছিল, সেগুলো ইতোমধ্যে আমরা জনগণের সামনে তুলে ধরেছি। নতুন শিক্ষাক্রমের মাধ্যমে শিক্ষার পরিধি আরও প্রসারিত হবে’ বলে মন্তব্য করেন দীপু মনি। 

ধর্মশিক্ষা বাদ দেওয়ার প্রশ্নই আসে না উল্লেখ করে তিনি বলেন, দক্ষতা ও জ্ঞানকে যেভাবে প্রসারিত করা হচ্ছে, সেখানে কোনো বিশেষ শিক্ষাকে সংকুচিত করার তথ্য একেবারেই সঠিক নয়। শিক্ষার্থীদের জ্ঞান দক্ষতা, মূল্যবোধ প্রসারিত করতে আমরা কাজ করছি। এই শিক্ষাক্রমে ধর্ম, নৈতিকতা, মূল্যবোধ এগুলো একেবারেই অবিচ্ছেদ্য অংশ। এগুলো থাকছে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2