• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পদ্মা সেতুর টোল আদায় ২১৫ কোটি টাকা ছাড়াল

প্রকাশিত: ০০:১৬, ৬ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
পদ্মা সেতুর টোল আদায় ২১৫ কোটি টাকা ছাড়াল

পদ্মা সেতুতে প্রথম ১০০ দিনে টোল আদায় হয়েছে ২১৫ কোটি ৫০ লাখ টাকারও বেশি। প্রতিদিন গড়ে টোল আদায় সোয়া ২ কোটি টাকারও বেশি। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মোহাম্মদ ফেরদৌস গণমাধ্যমকে জানান, গত ২৫ জুন সেতু উদ্বোধনের পরদিন সকাল ৬টা থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। 

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছর জুন মাসের ৫ দিনে ১১ লাখ ৭১ হাজার ৪টি যান চলাচলে টোল আদায় হয়েছে ১০ কোটি ১৪ লাখ ১ হাজার ৮৫০ টাকা। প্রতিদিন গড়ে ২৩ হাজার ৪২১ যান চলাচলে গড় আয় ২ কোটি ২৮ লাখ ৩৭০ টাকা। জুলাই মাসে ৫ লাখ ৮৭ হাজার ২০ যান চলাচলে আয় হয়েছে ৭৮ কোটি ৫০ লাখ ১৯ হাজার ৪০০ টাকা। এ মাসের প্রতিদিন গড়ে ১৮ হাজার ৯৩৬ যান চলাচলে গড় আয় ২ কোটি ৫৩ লাখ ৩২ হাজার ২০৬ টাকা।

আগস্টে ৪ লাখ ১২ হাজার ৩০৩ যান চলাচলে টোল জমা হয়েছে ৬১ কোটি ৯৭ লাখ ৩৪ হাজার ৪০০ টাকা। আগস্টে প্রতিদিন গড় ১৩ হাজার ৩০০ যান চলাচলে গড় টোল আদায় হয়েছে ১ কোটি ৯৯ লাখ ৯১ হাজার ৪৩২ টাকা। সেপ্টেম্বরে ৩ লাখ ৮৭ হাজার ৬৪২ যান চলাচলে আয় হয়েছে ৫৯ কোটি ৫ লাখ ৬৭ হাজার ৫০ টাকা। এ মাসে গড়ে প্রতিদিনের ১২ হাজার ৯২১ যান চলাচলে গড় আয় ১ কোটি ৯৬ লাখ ৮৫ হাজার ৫৬৮ টাকা।
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2