• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সিলেটে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২০, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
সিলেটে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলা শুরু

শতভাগ দেশি পণ্য নিয়ে দেশের ছয় বিভাগীয় শহরে মেলা আয়োজনের অংশ হিসেবে আজ সিলেটে শুরু হয়েছে এসএমই পণ্য মেলা। সাত দিনব্যাপী মেলার প্রথমদিন বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে সিলেট মোহাম্মদ আলী জিমনেসিয়ামে দেশীয় পণ্যের বিপুল সমাহার নিয়ে আয়োজিত মেলার উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ, জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, মহানগর আওয়ামী লীগ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, এসএমই ফাউন্ডেশনের পরিচালক মানতাশা আহমেদ, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি তাহমিন আহমদ এবং সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি স্বর্ণলতা রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক নাজিম হাসান সাত্তার।

আজ ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলার ৫২টি স্টলে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাঁদের উৎপাদিত শুধু দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয় করবেন। দর্শনার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত  মেলা খোলা থাকবে। 

আগামী ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ‘সিলেট বিভাগে এসএমই খাতের উন্নয়নে করণীয়’ সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিদিন মেলা প্রাঙ্গণে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। 

চলতি বছরে রাজশাহীতে ১২-১৮ জানুয়ারি এবং বরিশালে ১-৭ ফেব্রুয়ারি ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ আয়োজন করা হয়। আগামী ১-৭ মার্চ রংপুর বিভাগের দিনাজপুরে, খুলনা বিভাগের যশোরে ৫-১১ মার্চ এবং ময়মনসিংহের জামালপুরে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ আয়োজনের পরিকল্পনা রয়েছে এসএমই ফাউন্ডেশনের।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী বিভাগীয় কমিশনারের তত্ত্বাবধানে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা ২০২৩-এর সব কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: