• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দেশের কিছু তরুণকে বিপথগামী করার চেষ্টা হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৪৮, ১৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
দেশের কিছু তরুণকে বিপথগামী করার চেষ্টা হচ্ছে: প্রধানমন্ত্রী

র‍্যাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে জঙ্গিদের স্বর্গ রাজ্যে পরিণত করেছিল বিএনপি-জামায়াত। যা দমনে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে র‍্যাব। হলি আর্টিজানের পর এখনও দেশের কিছু তরুণকে বিপথগামী করার চেষ্টা হচ্ছে, যা প্রতিরোধে র‍্যাব সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রবিবার (১৯ মার্চ) র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দফতরে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, মাদকের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সংস্থাকেই আরও সজাগ থাকতে হবে। অবশ্যই বন্ধ করতে হবে কিশোর গ্যাং-এর উত্থান।

রমজান সংজমের হলেও এই মাসেই কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার লোভে পণ্য মজুদ ও ভেজাল পণ্য বাজারে আনে। তাদের মোকাবিলায় র‍্যাব সফলভাবে কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

১৯ বছর আগে প্রতিষ্ঠা হয়েছিল পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান র‍্যাব। প্রায় দুই দশকের এই পথ চলায় ত্রিমাত্রিক এ বাহিনী জঙ্গিবাদ দমন, মাদক নির্মূল ও সন্ত্রাস দমন বিশেষ করে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে জলদস্যু এবং বনদস্যুদের স্বাভাবিক জীবনে ফেরাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন, জঙ্গিবাদ ও চোরাচালান বন্ধে ভূমিকা পালন করতে গিয়ে এই বাহিনীর অনেক সদস্য জীবন দিয়েছেন‌।

ভেজালবিরোধী অভিযানসহ বিভিন্ন ক্ষেত্রে কার্যক্রমের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন,
কিশোর গ্যাং অবশ্যই বন্ধ করতে হবে। এর জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ভূমিকা পালন করতে হবে অভিভাবক ও শিক্ষকদের।

কিছু দেশবিরোধী শক্তি আছে যারা বিদেশিদের কাছে গিয়ে নালিশ করে আর্থিকভাবে লাভবান হয়। দেশের বিরুদ্ধে যারা এ ধরনের অপপ্রচার চালায় তাদের চিহ্নিত করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আত্মমর্যাদা ও আত্মবিশ্বাস নিয়ে চলতে র‍্যাব সদস্যদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভি/টিটি

মন্তব্য করুন: