• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৮ হজ এজেন্সিকে শোকজ করেছে ধর্ম মন্ত্রণালয়

প্রকাশিত: ১৩:৪৭, ২৩ মে ২০২৩

ফন্ট সাইজ
৮ হজ এজেন্সিকে শোকজ করেছে ধর্ম মন্ত্রণালয়

নিয়ম ভঙ্গ করায় ৮ হজ এজেন্সিকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। সোমবার (২২ মে) ধর্ম মন্ত্রণালয়ের হজ অনুবিভাগের উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিতি এক চিঠিতে আগামী ৩ দিনের মধ্যে এ মন্ত্রণালয়ে জবাব দিতে বলা হয়েছে। 

জানা যায়, চলতি বছর গত ২১ মে হজের প্রথম ফ্লাইট মক্কায় পৌঁছায়। যেসব এজেন্সির অধীনে হাজিরা মক্কায় যায় তাদের যে হোটেলে রাখার কথা ছিল সেটা করা হয়নি। এমনটি হাজীদের কোন গাইডও দেয়নি এজেন্সি। ফলে হোটেল খুঁজে পেতে সমস্যায় পড়তে হয় হাজীদের। এসব অনিয়ম আমলে নিয়ে ৮ হজ এজেন্সিকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

শোকজে বলা হয়, গত ২১ মে বিজি ৩০০৫ নম্বর ফ্লাইটে ৮টি এজেন্সির হজযাত্রী মক্কায় পাঠানো হয়। এসব এজেন্সি হজযাত্রীদের ভিসা যে হোটেলের ঠিকানায় করা হয়েছে সে হোটেলে তাদের না উঠিয়ে মক্কার বিভিন্ন ফিতরা করা হোটেলে তাদের উঠানো হয়। পরে হজ মিশনের চেষ্টায় বিষয়টি সমাধান হলেও এটি বিব্রতকর অবস্থার সৃষ্টি করে।

চিঠিতে বলা হয়,  এ ধরনের অনিয়ম ও অব্যবস্থাপনা  হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১ এর ১২ ধারা অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার বিধান রয়েছে। তাই অসাধারণ বিরুদ্ধে কেন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী তিন দিনের মধ্যে এ মন্ত্রণালয়ে দিতে হবে।

এছাড়া মক্কা আল-মোকাররমা অফিস আদেশে হজযাত্রীদের স্বাস্থ্য সেবায় স্থাপিত মেডিকেল সেন্টারে দায়িত্ব পালনের সময়মত উপস্থিত না থাকায় বিল্লাল হোসেন নামে একজনকে শোকজ করা হয়েছে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2