• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাসিক নির্বাচন: চার মেয়র প্রার্থীরই মনোনয়ন বৈধ

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২০:২০, ২৫ মে ২০২৩

ফন্ট সাইজ
রাসিক নির্বাচন: চার মেয়র প্রার্থীরই মনোনয়ন বৈধ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই—বাছাইয়ের শেষে চারজন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছে রাজশাহী জেলা রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন। 

প্রার্থীরা হলেন-বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত ও ১৪ দলীয় প্রার্থী এএইচএম খারুজ্জামান লিটন, জাতীয় পার্টির প্রার্থী ও পার্টির ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোর্শেদ আলম ফারুকী ও জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার। 
একই দিনে রাজশাহী সিটি করপোরেশনের সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী ১২৪ জনের মনোনয়নপত্র যাচাই—বাছাই করা হয়। এদের মধ্যে বিভিন্ন কারণে ৭ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই—বাছাই শেষে সবকিছু ঠিকঠাক থাকায় তাদের বৈধ ঘোষণা করা হয়েছে।  

রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে গত ২৩ মে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল। আগামী ১ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ২ জুন প্রতীক বরাদ্দ দেওয়া হবে। 
এরপর থেকেই উৎসব মকর পরিবেশে প্রচার—প্রচারণায় নামবে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিভি/পিসিএ/টিটি

মন্তব্য করুন: