• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কোনো সংঘাত নয়, বাংলাদেশ শান্তি চায়: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৫৫, ২৯ মে ২০২৩

আপডেট: ১৩:০২, ২৯ মে ২০২৩

ফন্ট সাইজ
কোনো সংঘাত নয়, বাংলাদেশ শান্তি চায়: প্রধানমন্ত্রী

ভিডিও থেকে সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ কোনো সংঘাত চায় না। সব সময় শান্তি চায়। কোনো অস্ত্র প্রতিযোগীতাও চায় না। জাতিসংঘের আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবসের অনুষ্ঠানের বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সোমবার (২৯ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসের অনুষ্ঠানে সকাল ১১টায় পৌঁছান প্রধানমন্ত্রী। জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে পাঁচ শহীদ শান্তিরক্ষী পরিবার ও ৫ আহত শান্তিরক্ষী সম্মাননা প্রদান করেন প্রধানমন্ত্রী।

এ সময় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, স্থিতিশীল শান্তিপূর্ণ পরিবেশই একটি দেশকে উন্নতি গতিধারায় এগিয়ে নিয়ে যেতে পারে। তাই উন্নতির ধারা অব্যাহত রেখে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশে গণতান্ত্রিক ধারা, স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ অব্যাহত আছে বলেই এত উন্নয়ন সম্ভব হয়েছে।

পরে বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের দক্ষতা, পেশাদারিত্ব, সাহস,  নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান প্রধানমন্ত্রী। সেই সঙ্গে তিনি বলেন, যেকোন সংঘাতময় পরিস্থিতি সংঘাতের মাধ্যমে নয়, আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব।

এর আগে অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড, এ কে আব্দুল মোমেন, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম সফিউদ্দিন আহমেদ বক্তব্য রাখেন। 

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে ২৯ মে থেকে বিশ্বব্যাপী জাতিসংঘ আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস পালন হয়ে আসছে। জাতিসংঘের শান্তিরক্ষার এই কর্মসূচিতে বাংলাদেশ সবচেয়ে বেশি সংখ্যক শান্তিরক্ষী সদস্য পাঠিয়ে অংশ নেয়। বিশ্বের বিভিন্ন দেশে শান্তি রক্ষা ও প্রতিষ্ঠায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে বাংলাদেশের শান্তিরক্ষীরা। 

বিভি/এজেড

মন্তব্য করুন: