• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৯৯৯ এর কলে বেঁচে গেল অজগর সাপ

প্রকাশিত: ১৬:৫১, ২৩ আগস্ট ২০২২

আপডেট: ১৯:৫৩, ২৩ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
৯৯৯ এর কলে বেঁচে গেল অজগর সাপ

উদ্ধারকৃত অজগর সাপ

চট্টগ্রামের অক্সিজেন রেলক্রসিং এলাকায় একটি অজগর সাপ পায় স্থানীয়রা। তাঁরা যখন সাপটিকে হত্যার প্রস্তুতি নিচ্ছিল তখনই সেখানকার এক যুবক ৯৯৯ এ ফোন করে দ্রুত সাপটির জীবন রক্ষার আবেদন জানান। ৯৯৯ এর মাধ্যমে খবরটি জানতে পেরে দ্রুত গিয়ে সাপটি রক্ষা করে চট্টগ্রামের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের সদস্যরা।

আরও পড়ুন: অভিযুক্ত ভিয়েতনামী নারিকেলে অবিশ্বাস্য ফলনের খবর!

সোমবার (২২ আগস্ট) বিকেলে এই ঘটনা ঘটে। মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯ এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ফোকাল পার্সন আনোয়ার সাত্তার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার দুপুরে সিএমপি চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানাধীন অক্সিজেন রেলক্রসিং থেকে মুন্না নামে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান সেখানে একটি অজগর সাপ পাওয়া গেছে। কলার ৯৯৯ এর কাছে সাপটি দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানিয়ে বলেন, অন্যথায় লোকজন সাপটিকে পিটিয়ে মেরে ফেলতে পারে বলে তিনি আশংকা করছেন। 
৯৯৯ কলটেকার কনস্টেবল অঞ্জন বড়ুয়া কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল অঞ্জন তাৎক্ষণিকভাবে চট্টগ্রামের ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিটকে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। পরবর্তীতে ৯৯৯ ডিস্পাচার এএসআই মুজাহিদ কলার এবং সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন। 

আরও পড়ুন: বন্যপ্রাণী বাঁচাতে সোহেলের খাঁচায়বন্দী প্রতিবাদ

সংবাদ পেয়ে ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিট ঘটনাস্থলে যায় এবং প্রায় এগারো ফিট লম্বা অজগর সাপটিকে উদ্ধার করে। প্রাথমিক শুশ্রূষা শেষে সাপটিকে ডুলাহাজারা সাফারি পার্কে অবমুক্ত করা হবে বলে তারা ৯৯৯ কে জানায়। 

৯৯৯ দেশের যে কোন প্রান্তে নাগরিকদের জরুরি মুহুর্তে ২৪ ঘণ্টা পুলিশ, ফায়ার সার্ভিস ও এম্ব্যুল্যান্স সেবা দেওয়ার পাশাপাশি অন্য প্রাণিদেরও নিরাপত্তা দিচ্ছে বলে জানান জাতীয় জরুরি সেবার এই কর্মকর্তা।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2