• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই

প্রকাশিত: ২০:১৬, ২৯ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই

সাংবাদিক জিয়াউল হক

ঢাকা সাংবাদিক ইউনিয়নের বিশিষ্ট ট্রেড ইউনিয়নিস্ট ও জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই। 

সোমবার (২৯ এপ্রিল) বিকাল সোয়া ৫টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।  

জিয়াউল হক দীর্ঘদিন স্পোর্টস সাংবাদিকতা করেন। সর্বশেষ তিনি দৈনিক ইত্তেফাকে সিনিয়র সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন। কাজ করেছেন দৈনিক পূর্বদেশসহ আরও কয়েকটি দৈনিকে। নেতৃত্ব দিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নে। এই সাংবাদিক নেতা গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য আজীবন সোচ্চার ছিলেন।

সোমবার বাদ এশা মিরপুর সাংবাদিক আবাসিক এলাকায় মসজিদুল ফারুকে নামাজে জানাজা শেষে কালশী কবরস্থানে তাকে দাফন করা হবে। 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব কাদের গনি চৌধুরী এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম সাংবাদিক জিয়াউল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে নেতারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

নেতারা বলেন, খাঁটি দেশ প্রেমিক ও সাচ্চা জাতীয়তাবাদী এই সাংবাদিক নেতার মৃত্যুতে সাংবাদিকতায় যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2