• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

`স্মার্ট টিমের উদ্যোগে বেসিস হবে স্মার্ট` 

প্রকাশিত: ১৯:১৫, ২৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
`স্মার্ট টিমের উদ্যোগে বেসিস হবে স্মার্ট` 

স্মার্ট বাংলাদেশে  তথ্যপ্রযুক্তি ও সফটওয়্যার সেবা খাতের শীর্ষ সংগঠন হিসেবে বেসিসকে হতে হবে  ‘স্মার্ট’। সে লক্ষ্যে সমষ্টিগতভাবে আমাদের কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন- তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ও ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা লিয়াকত হোসাইন।

৮ মে রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন। 

এ নির্বাচনে টিম সাকসেস, টিম ওয়ান ও টিম স্মার্ট-এ তিন প্যানেলের ৩৩ জন প্রার্থীর মধ্য থেকে নিজেদের নেতা নির্বাচিত করবেন ১ হাজার ৪৬৪ জন ভোটার। এদের মধ্যে সাধারণ থেকে ৯৩২, সহযোগী থেকে ৩৮৯, অ্যাফিলিয়েট থেকে ১৩৪ ও আন্তর্জাতিক ক্যাটাগরি থেকে ৯ জন ভোটার হয়েছেন।

‘টিম স্মার্ট’ প্যানেল থেকে নির্বাচনে  অংশগ্রহণ করছেন লিয়াকত হোসেন। দীর্ঘ দুই যুগ ধরে একনিষ্ঠ ও আত্মনিবেদিতভাবে দেশের তথ্যপ্রযুক্তি খাতে কাজ করে আসছেন তিনি। বেসিসের সঙ্গে দীর্ঘ দিনের  সম্পর্ক। নিজের ব্যবসার পাশাপাশি তিনি বেসিসের সদস্যদের সার্বিক উন্নয়ন সম্পর্কিত কার্যক্রম এবং সামাজিক সেবামূলক কাজ দীর্ঘদিন যাবত নিরলস শ্রম দিয়েছেন এই  তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা।

দীর্ঘ ১৩ বছর ধরে তার প্রতিষ্ঠান বড় পরিসরে এন্টারপ্রাইজ সল্যুশন নিয়ে কাজ করে আসছে। ইতোমধ্যেই ১৯টিরও বেশি কাস্টমাইজড সফটওয়্যার ডেভেলপ করেছেন, যা বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ইমপ্লিমেন্ট করা হয়েছে। এছাড়াও গত ৩ বছর ধরে সফটওয়্যার এজ এ সার্ভিস (সাস) প্রজেক্ট নিয়ে কাজ করছেন। ব্যাবিলন রিসোর্সেস লিমিটেড থেকে সরকারি ও বেসরকারি পর্যায়ে  ৩০ হাজারেরও বেশি মানুষকে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ দিয়েছেন। 

লিয়াকত হোসাইন বলেন, আমি আমার দীর্ঘ দিনের ক্যারিয়ারের তথ্যপ্রযুক্তিনির্ভর সেবাপণ্য বানানোর অভিজ্ঞতা কাজে লাগিয়ে বেসিসের সকল সদস্যদের সাথে নিয়ে তাদের তৈরি তথ্যপ্রযুক্তি পণ্যগুলোকে সারাদেশসহ বিশ্বের ক্রেতাদের কাছে পরিচয় করিয়ে দিতে চাই। আশাকরি সরকারি তথ্যপ্রযুক্তি-বিষয়ক বিভিন্ন প্রকল্পে কাজের অভিজ্ঞতা এবং নীতিনির্ধারকদের সঙ্গে সুসম্পর্ক কাজে লাগিয়ে  ইন্ডাস্ট্রিকে ভাল কিছু উপহার দিতে পারবো।

নির্বাচনে ‘টিম স্মার্ট’র অন্যান্য  সদস্যরা হলেন- জেনারেল ক্যাটাগরি থেকে মো. মোস্তাফিজুর রহমান সোহেল, মোহাম্মদ রিসালাত সিদ্দিকী, মীর শাহরুখ ইসলাম, এ এস এম রফিক উল্লাহ, মঞ্জুরুল আলম, সৈয়দা নওশাদ জাহান, নিয়াজ মোর্শেদ এবং আরমান আহমেদ খান, লুতফি হায়দার চৌধুরী ও এ এইচ এম হাসিনুল কুদ্দুস।

মন্তব্য করুন: