• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে প্রথম নারী হেড অব প্রোডাকশন

প্রকাশিত: ২৩:০০, ৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে প্রথম নারী হেড অব প্রোডাকশন

সামাজিক প্রতিবন্ধকতা ও কুসংস্কারকে তুচ্ছ করে সকল বাধা-বিপত্তি পেছনে ফেলে নিজ নিজ যোগ্যতাবলে এগিয়ে যাচ্ছেন নারীরা। এখন ঘর থেকে বেরিয়ে তারা কর্মক্ষেত্রের উচ্চ আসনে। সরকারি-বেসরকারি সব ক্ষেত্রেই নারীদের অংশীদারিত্ব রয়েছে। অবদান রাখছেন দেশের অর্থনৈতিক উন্নয়নেও।

সাম্প্রতিক সময়ে দেশের নারীদের বেশ কয়েকটি তাক লাগানো সাফল্য সবার দৃষ্টি কেড়েছে। এর মধ্যে একটি হচ্ছে দেশের অন্যতম নিউজ চ্যানেল ইনডিপেনডেন্ট টেলিভিশনে হেড অব প্রোডাকশন পদে নায়লা পারভীন পিয়ার পদোন্নতি লাভ। 

বাংলাদেশে তিনি প্রথম নারী যিনি টেলিভিশন ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে হেড অফ প্রোডাকশনের দায়িত্ব পেয়ে ইতিহাস গড়লেন। চলতি বছরের মার্চের ৩১ তারিখ থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করছেন।

নায়লা পিয়া বলেন, ইনডিপেনডেন্ট টেলিভিশন তাকে নারী বলে পিছিয়ে রাখেনি। যোগ্যতা থাকলে যে একজন নারীকে দায়িত্বশীল পদের দায়িত্ব দেয়া যায়, ইনডিপেনডেন্ট টেলিভিশন তা প্রমাণ করেছে।

তিনি বলেন, নিউ মিডিয়ার যুগে টেলিভিশনের মান এবং দর্শকগ্রহণ যোগ্যতা ধরে রাখার জন্য নতুন নতুন সৃজনশীল কাজ বাড়াতে হবে। ডিজিটাল এবং টেলিভিশনের দর্শককে আমরা একভাবে দেখি। কিন্তু এই দুই মাধ্যমের দর্শক এবং চাহিদা ভিন্ন। তাই টেলিভিশন এবং ডিজিটালের দর্শকের চাহিদা অনুসারে প্রোডাকশন তৈরি করা এবং তা গ্রহণযোগ্যতা নিয়ে কাজ করতে চাই। সেই সাথে কাজ করতে চাই জেন্ডার ব্যালান্স নিয়েও। 

নায়লা পিয়া এর আগে যমুনা টিভি এবং একুশে টিভিতে কাজ করেছেন। তিনি ২০০৬ সাল থেকে ১৮ বছর ধরে টেলিভিশন ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে কাজ করছেন।

নায়লা পিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফোকলোর বিভাগে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি রাবির থিয়েটার 'সমকাল নাট্যচক্র'র সঙ্গে জড়িত ছিলেন। শকুন্তলা, কবি সহ আরও বেশ কিছু মঞ্চ নাটকে তিনি প্রধান চরিত্রতে অভিনয় করেন।

তিনি ২০০৫ সালে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় অভিনয়ের জন্য গোল্ড মেডেল পেয়েছেন।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2