• NEWS PORTAL

  • বুধবার, ২২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কাজিম উদ্দিন: জীবন বিমা শিল্পে উদ্দীপনাসৃষ্টিকারী বক্তা

প্রকাশিত: ১২:৩২, ৬ মে ২০২৪

ফন্ট সাইজ
কাজিম উদ্দিন: জীবন বিমা শিল্পে উদ্দীপনাসৃষ্টিকারী বক্তা

মো. কাজিম উদ্দিন

বাংলাদেশের জীবন বিমা শিল্পে জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার বা উদ্দীপনাসৃষ্টিকারী হয়ে উঠেছেন মো. কাজিম উদ্দিন। এই খাতে দীর্ঘ কর্মময় জীবনে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বেশ কিছু পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। 

তিনি ১৯৮৭ সালে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেডের উন্নয়নে জীবন বীমা ক্যারিয়ার শুরু করেন। বর্তমানে একই কোম্পানির সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) হিসেবে কর্মরত আছেন।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি দেশের বীমা খাতে বিশেষ অবদান রাখায় রাষ্ট্রীয় পুরস্কারসহ দেশীয় ও আন্তর্জাতিক নানা পুরস্কার অর্জন করেছে। আর বীমা দাবি পরিশোধ করেছে ১০ হাজার ১২৪ কোটি টাকা। দুই লাখ জনবল প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রতিষ্ঠানটির সঙ্গে কর্মরত রয়েছে।

কাজিম উদ্দিন দেশ ও বিদেশে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেন। বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করে বীমা বিষয়ক সেমিনার এবং প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বেশ কিছু পুরস্কার ও সম্মাননা পেয়েছেন তিনি। এর মধ্যে সর্বোচ্চ দাবি নিষ্পত্তির জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে জাতীয় পুরস্কার গ্রহণ। সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের সাফা অ্যাওয়ার্ড-২০২৩, এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০২৩, শীর্ষ করদাতা পুরস্কার-এনবিআর, আইক্যাব সেরা কর্পোরেট পুরস্কার-২০২২সহ দেশি ও বিদেশি অসংখ্য পুরস্কার রয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2