• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফিলিস্তিনের ওপর আগ্রাসনের প্রতিবাদে রাজধানীতে ছাত্রলীগের পদযাত্রা

প্রকাশিত: ১৩:৫২, ৬ মে ২০২৪

ফন্ট সাইজ
ফিলিস্তিনের ওপর আগ্রাসনের প্রতিবাদে রাজধানীতে ছাত্রলীগের পদযাত্রা

ফিলিস্তিনের ওপর আগ্রাসনের প্রতিবাদে রাজধানীতে ছাত্রলীগের উদ্যোগে পদযাত্রা ও সমাবেশ হয়েছে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বজুড়ে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করা হয়েছে। আটক শিক্ষার্থীদের মুক্তির দাবি জানানো হয়েছে। ফিলিস্তিনের বিরুদ্ধে দমন নীতি থেকে সরে আসার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

সোমবার (৬ মে) দুপুর ১২ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন চত্বরে স্বাধীন ফিলিস্তিনের পক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় ছাত্রলীগের পক্ষ থেকে। বেলা সাড়ে ১২টায় তারা রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বিশাল মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের সামনে সমাপ্ত হয়।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা হাতে ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা, ব্যানার ও প্লাকার্ড হাতে নিয়ে পদযাত্রায় অংশ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ও অন্যান্য ইউনিট থেকে কয়েক হাজার নেতাকর্মী সেখানে উপস্থিত হন।

এ সময় সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আজকে বাংলাদেশের পাঁচ কোটি শিক্ষার্থীর পক্ষ থেকে, বাংলাদেশ ছাত্রলীগ ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের পক্ষে সমর্থন দিচ্ছে। মানবতা বিরোধী অপরাধের বিরুদ্ধে বিশেষ করে যুক্তরাষ্ট্র ও ইউরোপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেভাবে জেগে উঠেছে, কলাম্বিয়ান ঢেউ গোটা বিশ্বের তারুণ্যকে প্রভাবিত করছে বলে মনে করেন তিনি। 

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2