• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফিলিস্তিনের পতাকা হাতে জেলায় জেলায় ছাত্রলীগের পদযাত্রা

বিভিন্ন জেলার প্রতিনিধিদের পাঠানো তথ্য

প্রকাশিত: ১৬:০৮, ৬ মে ২০২৪

ফন্ট সাইজ
ফিলিস্তিনের পতাকা হাতে জেলায় জেলায় ছাত্রলীগের পদযাত্রা

ফিলিস্তিনে আগ্রাসনের প্রতিবাদে দেশের বিভিন্ন জায়গায় পদযাত্রা ও সমাবেশ করেছে ছাত্রলীগ। সোমবার (৬ মে)  কেন্দ্র ঘোষিত এই কর্মসূচির অংশ হিসেবে জেলায় জেলায় ও বিভিন্ন ক্যাম্পাসে ক্যাম্পাসে ফিলিস্তিনের পতাকা নিয়ে স্বাধীনতার দাবি তুলে পদযাত্রা করেছে সংগঠনটির নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগরীর সি আর বি সাত রাস্তা মোড়ে বিক্ষোভ সমাবেশ করে মহানগর ছাত্রলীগ। নগরীর স্কুল-কলেজ সহ বিভিন্ন থানা ও ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা এতে অংশ নেয়। এতে ফিলিস্তিনি পতাকা হাতে নিয়ে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবির প্রতি অকুন্ঠ সমর্থন জানায় তারা। 

খাগড়াছড়িতে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করে ছাত্রলীগ। বেলা সাড়ে ১১ টায় সরকারি কলেজ প্রাঙ্গণে জেলা ছাত্রলীগের উদ্যোগে এ আয়োজন করা হয়।

ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলা বন্ধ ও স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার দাবিসহ যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের আন্দোলনে বাঁধা প্রদানের প্রতিবাদে রংপুরে আলাদাভাবে কর্মসূচি পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও রংপুর সরকারি নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র লীগ আয়োজিত কর্মসুচিতে সংহতি প্রকাশ করেন সাধারন শিক্ষার্থীরাও। এসময় তারা এসময় বিভিন্ন রকম প্ল্যাকার্ড হাতে পথযাত্রা, ফিলিস্তিনের পতাকা উত্তোলনসহ সমাবেশ করেন। 

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে ময়মনসিংহে পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা বের হয়ে ক্যাম্পাস ঘুরে আসে। 

ফিলিস্তিনে গণহত্যা বন্ধ ও স্বাধীন  রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে পাবনায় পদযাত্রা ও সমাবেশ করে জেলা ছাত্রলীগ। সরকারি এডওয়ার্ড কলেজের প্রধান ফটকের সামনে থেকে ছাত্রলীগের উদ্যোগে পদযাত্রাটি বের হয়ে আলিয়া মাদ্রাসা,বড় ব্রীজ  ও শহরের ট্রাফিক মোড় হয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাটোর নবাব সিরাজ উদ-দৌলা সরকারি কলেজ চত্তরে থেকে পথযাত্রা করে নেতা-কর্মীরা। পদযাত্রাটি শহরের প্রধান সড়ক ঘুরে কলেজ মাঠে শহীদ মিনারে গিয়ে সমাবেশ করে। 

ব্রাহ্মণবাড়িয়ায় ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণার দাবি জানিয়েছে ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা। বঙ্গবন্ধু স্কয়ার থেকে পদযাত্রা শুরু হয়ে সরকারি কলেজে গিয়ে সমাবেশ হয়।

কুড়িগ্রামে পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্রসমাবেশ হয়। সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে ঘণ্টাব্যাপী এ সমাবেশ হয়।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2