• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দলীয় লোকদের দিয়ে ইসি গঠনের আইন করছে সরকারঃ নজরুল

প্রকাশিত: ১৫:১২, ১৮ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
দলীয় লোকদের দিয়ে ইসি গঠনের আইন করছে সরকারঃ নজরুল

অনুগত ও অপদার্থ নির্বাচন কমিশন গঠনের চলমান প্রক্রিয়াকে দলীয় স্বার্থে আইনী রূপ দেওয়ার বিষয়টি সরকারি অপপ্রয়াস হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম। তিনি বলেন, যে লাউ, সেই কদু। এবার সম্ভবত হতে যাচ্ছে পচা কদু।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে গুলশান বিএনপি’র চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। সোমবার রাতে বিএনপি’র স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলো তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশন গঠনে নতুন আইনের খসড়ায় বলা আছে, সরকারি চাকরিজীবী ছাড়া কেউ এখানে থাকতে পারবেন না। অর্থাৎ কোনো শিক্ষাবিদ, আইনজীবী থাকতে পারবেন না। রাষ্ট্রপতি এক দিকে সংলাপ করছেন, অন্যদিকে আইন তৈরি হচ্ছে।

প্রশ্ন তুলে তিনি বলেন, রাষ্ট্রপতি কি আইন করতে বলেছেন? সংবিধানে বলা আছে, প্রধানমন্ত্রী হবে সর্বোচ্চ ক্ষমতার অধিকারী। সুতরাং উনার বাইরে কিছু হওয়ার নয়। উনি আগে যা করছেন, এবারও নিশ্চয়ই তার বাইরে যাবেন না।

বিএনপি’র স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যেভাবেই ইসি গঠন হোক না কেন, দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। দলীয় সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন ছাড়া নির্বাচনে যাওয়া দূরের কথা, জনগণ সে নির্বাচন হতেও দেবে না।

 

বিভি/এনএম/রিসি 

মন্তব্য করুন: